ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিএনপির সমাবেশ: মাদারীপুর-ফরিদপুর রুটে গাড়ি বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৭ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২২
বিএনপির সমাবেশ: মাদারীপুর-ফরিদপুর রুটে গাড়ি বন্ধ

মাদারীপুর: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহাসড়কে (এক্সপ্রেসওয়ে) স্বাভাবিক রয়েছে ঢাকার সঙ্গে দূরপাল্লার যানবাহন চলাচল।  

তবে মাদারীপুর থেকে ফরিদপুর রুটে চলাচলকারী বাসসহ সব যানবাহন শুক্রবার (১১ নভেম্বর) ভোর থেকে বন্ধ রয়েছে।

ফলে ফরিদপুরগামী যাত্রীরা পড়েছেন দুর্ভোগে।  

পরিবহন সংশ্লিষ্টরা বলছেন, মহাসড়কে অবৈধ যান চলাচল বন্ধের দাবিতেই তাদের এ পরিবহন ধর্মঘট।

এদিকে শুক্রবার সকাল সাড়ে ১০টা থেকে এক্সপ্রেসওয়েতে গিয়ে দেখা গেছে, ঢাকা এবং দক্ষিণাঞ্চলগামী দূরপাল্লার বাস চলাচল স্বাভাবিক রয়েছে। তবে অন্যান্য দিনের তুলনায় ঢাকাগামী যাত্রীর সংখ্যা কম। এছাড়া সার্ভিস সড়কে ইজিবাইক, অটোরিকশাসহ তিন চাকার বিভিন্ন গাড়িও চলতে দেখা গেছে। শিবচরের পাঁচ্চর থেকে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত যাচ্ছে যানবাহনগুলো।

খোঁজ নিয়ে দেখা গেছে, মাদারীপুর সদর থেকে যাওয়া কোনো পরিবহন ফরিদপুর সদরে ঢুকতে না দেওয়ায় মাদারীপুর-ফরিদপুর রুটে বাস চলছে না। তবে অন্যান্য জেলায় বাস চলাচল স্বাভাবিক রয়েছে। বাস বন্ধ থাকায় যাত্রীরা জরুরি প্রয়োজনে বাড়তি টাকা খরচ করে মাদারীপুর থেকে ভেঙে ভেঙে বিকল্প সড়কে ফরিদপুরে যাচ্ছেন।

ফরিদপুর যেতে ব্যর্থ হয়ে ফিরে আসা পাঁচ্চর এলাকার আকলিমা বেগম বলেন, ডাক্তার দেখাতে ফরিদপুর যাচ্ছিলাম। ভাঙ্গা থেকে কোনো গাড়ি নেই। ইজিবাইকও পাইনি। তাই বাড়ি ফিরে যাচ্ছি।

শিবচর হাইওয়ে থানা সূত্রে জানা গেছে, ধর্মঘটের কারণে শুক্রবার এক্সপ্রেসওয়েতে ফরিদপুরগামী যানবাহন নেই। তবে দূরপাল্লার যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। বিএনপির সমাবেশকে ঘিরে সার্বিক নিরাপত্তার জন্য শনিবার হাইওয়েতে পুলিশের বাড়তি তৎপরতা থাকবে'

এদিকে মাদারীপুর জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মাসুদ পারভেজ বলেন, ফরিদপুরে বিএনপির সমাবেশ নষ্ট করার জন্য সরকারি দলের লোকজন বাস বন্ধ রেখেছে। কিন্তু আমাদের নেতাকর্মীদের ফরিদপুরে যাওয়া কোনোভাবেই আটকাতে পারবে না তারা। আমরা আমাদের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে সঠিক সময়ে গিয়ে ফরিদপুরের সমাবেশ সফল করবো।

মাদারীপুর সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মফিজুর রহমান হাওলাদার বলেন, আমরা বিএনপির সমাবেশ বানচাল করার উদ্দেশ্য নিয়ে বাস চলাচল বন্ধ করিনি। মহাসড়কে অবৈধ যান চলাচল বন্ধের দাবিতেই দু’দিন মাদারীপুর থেকে ফরিদপুরে কোনো যানবাহন ছেড়ে যাবে না।

বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।