ঢাকা, বৃহস্পতিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

যুবলীগের মিছিলে কর্মীদের লাঠিখেলা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৮ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২২
যুবলীগের মিছিলে কর্মীদের লাঠিখেলা 

ঢাকা: আওয়ামী যুবলীগের সুবর্ণজয়ন্তী উপলক্ষে যুব মহাসমাবেশে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যান নানা রং-বেরঙের ব্যানারে ছেয়ে গেছে।   

দেশের নানা প্রান্ত থেকে বিভিন্ন রঙের টি-শার্ট ও টুপি পরে সকাল থেকেই আসতে শুরু করেছেন নেতা-কর্মীরা।

এসেছেন ঢাকা-ঢোল, ব্যান্ডপার্টি, সাউন্ড বক্সসহ বিভিন্ন বাদ্যযন্ত্র বাজিয়ে।  

তবে সবচেয়ে চমকপ্রদ কাজটি করেছেন লক্ষ্মীপুর সদর উপজেলার চেয়ারম্যান ও সাবেক যুবলীগ সভাপতি এ কে এম সালাউদ্দীন টিপু।  

দেশের ঐতিহ্যবাহী লাঠি খেলা প্রদর্শন করতে করতে তারা মহাসাবেশে এসেছেন। মিছিলের সামনে এই লাঠি খেলার নৃত্য নজর কেড়েছে অনেকের।

শুক্রবার দুপুর ১২টার দিকে দেখা যায়, হাইকোর্টের সামনে দিয়ে দোয়েল চত্বর হয়ে মিছিলটি এগোচ্ছে। মিছিলের সামনে ৮ জন হাতে দুটি করে লাঠি নিয়ে লাঠি খেলা প্রদর্শনের পাশাপাশি ঢাক ও কেসিওর তালে নাচতে নাচতে যাচ্ছেন।

এই লাঠিয়াল দলের সরদার মো. মোস্তফা বলেন, ‘সদরঘাট থেকে আমরা লাঠিখেলা দেখাতে দেখাতে আসছি। পরিশ্রম হয়ে গেছে। তবে সবাই আমাদের দেখছে তাই ভালো লাগছে। আর এই খেলা আমাদের দেশের ঐতিহ্য। ’

এই মিছিলের নেতৃত্বে থাকা লক্ষ্মীপুর সদর উপজেলার চেয়ারম্যান এ কে এম সালাউদ্দীন টিপু  বলেন, ‘পাঁচ হাজারের মতো নেতা-কর্মী নিয়ে এসেছি। কেউ বাসে এসেছেন, কেউ লঞ্চে। নেত্রী শেখ হাসিনাকে ভালোবেসে তারা এসেছেন। ’

লাঠিখেলার কারণ জানতে চাইলে তিনি বলেন, ‘লাঠিখেলা দেশের ঐতিহ্যবাহী খেলা। তাই আমরা দেশের ঐতিহ্যকেই সামনে রেখে মিছিল নিয়ে যাচ্ছি। ’

যুবলীগের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দুপুর ২টা ৩০ মিনিটে শুরু হবে মূল সমাবেশ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সরকারের আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভাপতিত্ব করবেন যুবলীগের চেয়ারম্যান ফজলে শামস পরশ।  

প্রসঙ্গত, মহাসমাবেশ সফল করতে গত কয়েক সপ্তাহ ধরে মহানগর, জেলা ও উপজেলা পর্যায়ে বর্ধিত সভা করে ব্যাপক প্রস্তুতি নেয় যুবলীগ। সোহরাওয়ার্দী উদ্যানে যুব মহাসমাবেশকে কেন্দ্র করে নিরাপত্তা নিশ্চিত করতে সব ধরনের ব্যবস্থা নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

বাংলাদেশ সময়: ১৫০৮ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২২
এনবি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।