ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মহানগর উত্তর আওয়ামী লীগের সমাবেশ

মিছিল নিয়ে যোগ দিচ্ছেন নেতাকর্মীরা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২২
মিছিল নিয়ে যোগ দিচ্ছেন নেতাকর্মীরা

ঢাকা: জনসমুদ্রে পরিণত হয়েছে রাজধানীর উত্তরা সোনারগাঁও জনপথ ও এর আশপাশের এলাকা। এদিকে, মিছিল নিয়ে সমাবেশে যোগ দিচ্ছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা।

 

উত্তরার প্রতিটি সড়কেই এখন জনমানুষে পরিপূর্ণ। সোনারগাঁও জনপথে যানবাহন চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে। এদিকে আশআশের সড়কগুলো বন্ধ রাখা হয়েছে। তবে হেঁটে সবাই যাতে সমাবোশস্থলে যোগ দিতে পারে সেজন্য সেক্টরগুলোতে প্রবেশদ্বারের পকেট গেট খোলা রাখা হয়েছে৷ 

এদিকে পুলিশ বলছে, সমাবেশ যাতে শান্তিপূর্ণ ও নির্বিঘ্নে অনুষ্ঠিত হয় সেজন্য সমাবেশস্থলসহ আশপাশে এলাকায় দায়িত্বরত রয়েছে পর্যাপ্ত পুলিশ সদস্য। এছাড়াও সাদা পোশাকে পুলিশও নিয়োজিত রয়েছে।

তবে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত সমাবেশের কারণে পুরো উত্তরা এলাকায় সৃষ্টি হয়েছে যানজট। সেই সঙ্গে উত্তরা এলাকার বাসিন্দাদেরও চলাচল বিঘ্নিত হচ্ছে। তবে এই উত্তরা এলাকায় সৃষ্টি হওয়া জনদুর্ভোগের জন্য আয়োজক কমিটি মাইকে বারবার উত্তরাবাসীর কাছে ক্ষমা চাইছেন।  

সরেজমিনে ঘুরে দেখা যায়, রাজধানীর হাউজবিল্ডিং  মাসকট এর সামনে দিয়ে সোনারগাঁও জনপথে মিছিল নিয়ে প্রবেশ করছে অসংখ্য নেতাকর্মী। এদিকে, সোনারগাঁও জনপথের দুই পাশে প্রতিটি গেটে ও সড়কের মোড়ে অবস্থান নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।  

সোনারগাঁও জনপথে কোনো প্রকার যানবাহন প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। এতে উত্তরা ১৩, ১১,১০, ৯, ও ৭ নম্বর সেক্টরে সৃষ্টি হয়েছে তীব্র যানজট। সোনারগাঁও জনপথ বাদে বিকল্প পথ ব্যবহার করতে বলছেন পুলিশ সদস্যরা।  

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২২
এসজেএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।