ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ফেনীতে পুলিশের লাঠিপেটায় ৬ ছাত্রদল নেতাকর্মী আহত 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২২
ফেনীতে পুলিশের লাঠিপেটায় ৬ ছাত্রদল নেতাকর্মী আহত 

ফেনী: ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে নয়ন মিয়া নিহতের প্রতিবাদে ফেনীতে রোববার (২০নভেম্বর) বিকেলে বের হওয়া বিক্ষোভ মিছিল ছত্রভঙ্গ করতে লাঠিপেটা করে পুলিশ।  

এতে বেশ কয়েক ছাত্রদল নেতাকর্মী আহত হওয়ার অভিযোগ পাওয়া গেছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েক রাউন্ড গুলি ছোঁড়ে। এসময় ৫ জনকে আটক করা হয়েছে।

পুলিশ, প্রত্যক্ষদর্শী ও দলীয় সূত্র জানায়, রোববার (২০ নভেম্বর) বিকেলে শহরের শহীদ শহীদুল্লা কায়সার সড়কের গ্রীণ টাওয়ারের সামনে থেকে ছাত্রদল নেতাকর্মীরা মিছিল বের করে।  

জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মোরশেদ আলম মিলনের নেতৃত্বে মিছিলে যুগ্ম সাধারণ সম্পাদক শওকত আলী জুয়েল পাটোয়ারী, সাইফুল ইসলাম জিকু, দফতর সম্পাদক আরিফুল ইসলাম সুমন, সদর উপজেলা আহ্বায়ক দেলোয়ার হোসেন, সদস্য সচিব নজরুল ইসলাম সহ বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

ফেনী জেলা ছাত্রদল সাধারণ সম্পাদক মোরশেদ আলম মিলন জানান, মিছিলটি শান্তিপূর্ণভাবে শহীদ শহীদুল্লা কায়সার সড়ক প্রদক্ষিণ করে ইসলামপুর রোডে প্রবেশ করে। পেছন থেকে পুলিশ লাঠিচার্জ করে মিছিল ছত্রভঙ্গ করে দেয়। একপর্যায়ে পুলিশ নেতাকর্মীদের উদ্দেশ্যে গুলি ছোঁড়লে দৌড়ে পালাতে গিয়ে ৫-৬ জন নেতাকর্মী আহত হয়। আহতদের মধ্যে- ধর্মপুর ইউনিয়ন সহ-সভাপতি ওমর ফারুক, ফাজিলপুর ইউনিয়ন ছাত্রদল নেতা মো. হাসানের নাম জানা গেছে। এ সময় কয়েকজন নেতাকর্মীকে পুলিশ ধরে নিয়ে যায়।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, এর কিছুক্ষণ পর তাকিয়া রোডে যুবদলের কিছু নেতাকর্মী মিছিল বের করার চেষ্টা করলে পুলিশ বাধা দিলে ছত্রভঙ্গ হয়ে যায়।

ফেনী মডেল থানার ওসি মো. নিজাম উদ্দিন বলেন, ছাত্রদল মিছিলের নামে বিশৃঙ্খলা করছিলো, গাড়ি ভাংচুর করার চেষ্টা করায় পুলিশ তাদের বাধা দেয়। এত ক্ষিপ্ত হয়ে তারা ইট-পাটকেল নিক্ষেপ করলে পুলিশ আত্ম রক্ষার্থে লাঠিপেটা করে ও ফাঁকা গুলি ছোড়ে।  

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২২ 
এসএইচডি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।