ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

আসন ভাগ-বণ্টনের নির্বাচন আর হবে না: আমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২২
আসন ভাগ-বণ্টনের নির্বাচন আর হবে না: আমান

ঢাকা: ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান বলেছেন, কাকে কয় আসন দেবেন তা ঘোষণা দিয়ে জোর করে নির্বাচন করবেন তা হবে না। আসন ভাগ-বণ্টনের নির্বাচন আর হবে না।

সোমবার (২১ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের মাওলানা মোহাম্মদ আকরম খাঁ হলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৮তম জন্মদিন উপলক্ষে দোয়া ও আলোচনা সভায় তিনি একথা বলেন।

আমান উল্লাহ আমান বলেন, বিএনপি ছয় আসন পাবে জাতীয় পার্টি ৩০ আসন পাবে। এ ধরনের নির্বাচন দেশে আর হতে দেওয়া যাবে না। জনগণ ভোট দেবে। সেই ভোটে যে নির্বাচিত হবে তারা সরকার গঠন করবে। কিন্তু এভাবে ঘোষণা দিয়ে নির্বাচন করবেন দেশে এ পরিস্থিতি আর নেই।

দোয়া ও আলোচনা সভার আয়োজন করে জিয়া প্রজন্মদলের কেন্দ্রীয় নির্বাহী কমিটি।

দলীয় সরকারের অধীনে আওয়ামী লীগ নির্বাচন করবে ওবায়দুল কাদেরের এমন মন্তব্য প্রসঙ্গে আমান উল্লাহ আমান বলেন, ভুলে যান ওবায়দুল কাদের সাহেব। ২০১৪ ও ২০১৮ এক নয়। দেশে শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন হবে না। প্রয়োজনে হাজারো মানুষ রক্ত দেবে, প্রাণ দেবে। কিন্তু এদেশে জালিম সরকারের অধীনে নির্বাচন হবে না। নির্বাচন হবে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে। সেখানে জনগণ ভোট দেবে। জনগণ তাদের ভোটাধিকার নিশ্চিত করবে। সেই নির্বাচনে জনগণ যাদের ভোট দেবে তারাই সরকার গঠন করবে।

ব্রাক্ষণবাড়িয়ার ছাত্রদল নেতা হত্যার বিষয়ে আমান বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষের নাভিশ্বাস উঠেছে। এ অবস্থা থেকে পরিত্রাণের জন্য মানুষ রাস্তায় নেমে এসেছে। যখনই আন্দোলন হচ্ছে নেতাকর্মীদের হত্যা করা হচ্ছে। ভোলায় ছাত্র নেতা আবদুর রহিমকে, নারায়ণগঞ্জে ছাত্রনেতা শাওন প্রধানকে, মুন্সিগঞ্জে মোহাম্মদ শাওনকে, নবম শ্রেণির ছাত্র অমিত হাসান অনিককে হত্যা করা হয়েছে। গত পরশুদিন ব্রাহ্মণবাড়িয়ায় লিফলেট বিতরণের সময় ছাত্রদলের সহ-সভাপতি নয়নকে নির্মমভাবে গুলি করে হত্যা করা হয়। নয়নের হত্যার প্রতিবাদে মঙ্গলবার (২২ নভেম্বর) সারাদেশে প্রতিবাদ সভা হবে। যার (আওয়ামী লীগ) নির্দেশে এ হত্যাকাণ্ড হয়েছে, জনগণ তাদের আর এক মুহূর্তও ক্ষমতায় দেখতে চায় না। '

সভায় সভাপতিত্ব করেন জিয়া প্রজন্মদলের কেন্দ্রীয় কমিটির সিনিয়র ভাইস চেয়ারম্যান শাহীনুর মল্লিক জীবন। সভা সঞ্চালনা করেন জিয়া প্রজন্মদলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. সারোয়ার হোসেন রুবেল।

সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান। প্রধান আলোচক ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল্লাহ আল নোমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম।

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২২
ইএসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।