ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রংপুরে বিএনপির বিক্ষোভ, পুলিশের সঙ্গে ধস্তাধস্তি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২২
রংপুরে বিএনপির বিক্ষোভ, পুলিশের সঙ্গে ধস্তাধস্তি

রংপুর: ব্রাহ্মণবাড়িয়ার ছাত্রদল নেতা নয়ন হত্যার প্রতিবাদে রংপুর মহানগর বিএনপির বিক্ষোভ মিছিলে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তির ঘটনা ঘটেছে।  
মঙ্গলবার (২২ নভেম্বর) নগরীর গ্র্যান্ড হোটেল মোড়স্থ বিএনপি কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

তবে পরবর্তীতে পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে সংক্ষিপ্ত সমাবেশ করে বিএনপি।

সমাবেশে রংপুর মহানগর বিএনপির আহ্বায়ক সামসুজ্জামান সামু বলেন, আজকে দেশে যেভাবে আমাদের নেকতাকর্মীদের গুলি করে হত্যা করা হচ্ছে, তাদের রক্তে রঞ্জিত করা হচ্ছে রাজপথ। সেই রক্তের বিনিময়ে অবশ্যই দেশের জনগণের ভোটাধিকার আগামীতে প্রতিষ্ঠিত হবে। সারা দেশের জনগণ যখন অধিকার প্রতিষ্ঠা করার জন্য রাজপথে নেমেছে তখন এই সরকারের পেটোয়া বাহিনী আমাদের নেতাকর্মীদের হত্যার রাজত্ব কায়েম করেছে।  

তিনি পুলিশকে উদ্দেশ্য বলেন, আপনারাও এ দেশের সন্তান। আপনারা জনগণের সঙ্গে থাকবেন। আপনারা যদি জনগণের সঙ্গে না থাকেন তাহলে বর্তমান প্রজন্মের কাছে আপনারা রাজাকার বনে যাবেন।

রংপুর মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মাহফুজ উন-নবী ডন বলেন, দেশের দ্রবমূল্যের লাগাম এখন এই নিশিরাতের সরকারের নিয়ন্ত্রণে নেই। আটা, চিনি, তেলসহ নিত্যপণ্যের দাম দ্বিগুণ বেড়ে গেছে। সরকারের প্রতি এখন আর জনগণের আস্থা নেই।  

এ সময় অন্যদের মধ্যে বক্তব্য দেন রংপুর মহানগর তাঁতীদলের আহ্বায়ক শাহেদ ইকবাল, মহানগর যুবদলের সাংগঠনিক সম্পাদক জহির আলম নয়ন, মহানগর ছাত্রদলের সভাপতি নুর হাসান সুমন প্রমুখ।

রংপুর মেট্রোপলিটন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজার রহমান জানান, অনুমতি না থাকায় তাদেরকে সড়কে আসতে বারণ করা হয়েছিল।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।