ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নয়ন হত্যার প্রতিবাদে রাজশাহীতে বিএনপির বিক্ষোভ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২২
নয়ন হত্যার প্রতিবাদে রাজশাহীতে বিএনপির বিক্ষোভ

রাজশাহী: ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রদল নেতা নয়ন হত্যার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার (২২ নভেম্বর) বিকেলে রাজশাহী জেলা ও মহানগর বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের আয়োজনে বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়েছে।  

মহানগরীর সাগরপাড়া বটতলার মোড় থেকে প্রথমে বিক্ষোভ মিছিল শুরু হয়।

বিক্ষোভ মিছিলটি রানীবাজার হয়ে মহানগরীর বিভিন্ন প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে ঐতিহাসিক ভুবনমোহর পার্কে গিয়ে শেষ হয়। সেখানে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।  

সমাবেশে সভাপতিত্ব করেন- রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এরশাদ আলী ঈশা।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা সাবেক মেয়র ও সংসদ সদস্য মিজানুর রহমান মিনু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিবষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপির সাবেক সভাপতি ও রাসিক সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রাণ ও পূনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম মার্শাল, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সদস্য দেবাশিষ রায় মধু, রাজশাহী মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক নজরুল হুদা, রাজশাহী জেলা বিএনপির সদস্য সচিব অধ্যাপক বিশ্বনাথ সরকার ও মহানগর সদস্য সচিব মামুনুর রশিদ।

প্রতিবাদ সমাবেশে বিএনপি নেতা মিনু রাজশাহীর সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট নাদিম মোস্তফাকে গ্রেফতারের প্রতিবাদ জানান। সেইসঙ্গে ২৪ ঘণ্টার মধ্যে তার মুক্তি দাবি করেন। তিনি বলেন, আইনশৃংখলা বাহিনীর যে সদস্যরা এগুলো করছে বিএনপি তাদের তালিকা তৈরি করে রাখছে। ভবিষ্যতে এদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে উল্লেখ করেন তিনি। সেইসঙ্গে ৩ ডিসেম্বরের রাজশাহী মহাসমাবেশে সকাল ৯টার আগে নেতাকর্মী ও সাধারণ মানুষকে উপস্থিত হওয়ার আহ্বান জানান মিনু।

তিনি বলেন, আইনশৃংখলা বাহিনীর কিছু সদস্য বিরোধীমতের তথা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ওপর নির্বিচারে গুলি করে হত্যা করছে। এরই ধারাবাহিকতায় ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রদল নেতা নয়ন মিয়াকে গুলি করে হত্যা করেছে পুলিশ। নয়ন মিয়া ব্রাক্ষণবাড়িয়ার সোনারামপুর ইউনিয়ন ছাত্রদলের সহ-সভাপতি ছিলেন। গত শনিবার বিএনপির কুমিল্লা বিভাগীয় গণসমাবেশ সফল করার লক্ষ্যে লিফলেট বিতরণকালে সরকারি দলের আজ্ঞাবহ পুলিশ সদস্যরা নয়নকে গুলি করে হত্যা করেছে বলেও দাবি করেন মিনু।

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২২
এসএস/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।