ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

কামারখন্দে আ.লীগের ২০০ নেতাকর্মীর নামে বিএনপির মামলা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২২
কামারখন্দে আ.লীগের ২০০ নেতাকর্মীর নামে বিএনপির মামলা  ফাইল ছবি

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের কামারখন্দে ত্রিমুখী সংঘর্ষের (বিএনপি, পুলিশ ও আওয়ামী লীগ) ঘটনায় আওয়ামী লীগের ২০০ নেতাকর্মীকে আসামি করে আদালতে মামলা দায়ের করেছে বিএনপি।

মঙ্গলবার (২২ নভেম্বর) মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন দ্রুত বিচার আদালতের বিচারক জিয়াসমিন আরা।

 

এর আগে সোমবার (২১ নভেম্বর) কামারখন্দ উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি শরীফ উদ্দিন বাদী হয়ে ৪০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ১৫০-২০০ জনকে আসামি করে আদালতে মামলাটি দায়ের করেন।

মামলাটির আসামি তালিকায় কামারখন্দ উপজেলা আওয়ামী লীগের সভাপতি সেলিম রেজা, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন শেখ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আল-আমিন বাবু, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আজিজুর রহমান বাবুসহ ৪০ জন নেতাকর্মী রয়েছেন।

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট নাজমুল ইসলাম এসব তথ্য বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

শুক্রবার (১৮ নভেম্বর) দুপুরে কামারখন্দ উপজেলার জামতৈল রেলওয়ে স্টেশন এলাকায় বিএনপির সভা শেষে আওয়ামী লীগের সঙ্গে সংঘর্ষ হয়। সংঘর্ষে সাবেক সংসদ সদস্য রুমানা মাহমুদসহ বিএনপি ও আওয়ামী লীগের নেতাকর্মী ছাড়াও এএসপিসহ ছয় পুলিশ সদস্য আহত হন। রুমানা মাহমুদের গাড়িসহ চারটি গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে। এ ঘটনার জন্য বিএনপি ও আওয়ামী লীগ একে অপরকে দায়ী করেছে। এ ঘটনায় গত ১৮ নভেম্বর রাতেই বিএনপির ২৬ নেতার নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ১৫০ জনকে আসামি করে থানায় মামলা করেছেন কামারখন্দ উপজেলা আওয়ামী লীগের সভাপতি সেলিম রেজা। ওই মামলায় দুই বিএনপি নেতা গ্রেফতার হয়ে কারাগারে রয়েছেন।

>> কামারখন্দে বিএনপি-আ.লীগ-পুলিশ সংঘর্ষ
>> কামারখন্দে সংঘর্ষ: বিএনপির পৌনে ২০০ নেতাকর্মীর নামে মামলা

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।