ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

মনে কইরেন না ২০২৪ সালে সেই ওয়াকওভার পাবেন: রুমিন ফারহানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২২
মনে কইরেন না ২০২৪ সালে সেই ওয়াকওভার পাবেন: রুমিন ফারহানা পুলিশের গুলিতে নিহত ছাত্রদল নেতা নয়নের শোকসভায় বক্তব্য রাখছেন ব্যারিস্টার রুমিন ফারহানা

ব্রাহ্মণবাড়িয়া: আওয়ামী লীগকে উদ্দেশ্য করে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা বলেছেন, ‘আপনারা যেভাবে ২০১৪ ও ১৮ তে বিনাভোটে লুটপাটের মাধ্যমে ক্ষমতায় আসছেন। মনে কইরেন না ২০২৪ সালে সেই ওয়াকওভার পাবেন।

বাংলাদেশের মানুষ আপনাদের সমীচিন জবাব দেবে। ’

বুধবার (২৩ নভেম্বর) দুপুরে জেলার বাঞ্ছারাপুর উপজেলার সোনারামপুর ইউনিয়নের চরশিবপুর গ্রামে নিহত ছাত্রদল নেতা নয়নের শোকসভায় এ কথা বলেন তিনি।

এ সময় নয়নের নানাবাড়িতে গিয়ে তার মা, স্ত্রী ও পরিবারের অন্যান্য সদস্যদের সাথে দেখা করে তাদের প্রতি সমবেদনা জানান বিএনপির সংসদ সদস্য।  

শোকসভায় আওয়ামী লীগের উদ্দেশ্যে রুমিন ফারহানা বলেন, কেন আপনারা দেশ নেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে রাজনীতি থেকে দূরে সরে রেখেছেন? আমাদের ৩৫ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে কেন মিথ্যা মামলা দিয়ে রেখেছেন? এসবের জবাব আপনাদের দিতে হবে।  

এ সংসদ সদস্য বলেন, বিনা দোষে ছাত্রদল নেতা নয়ন নিহত হয়েছে। লিফলেট বিতরণ করার কারণে পাখির মত গুলি করে তাকে হত্যা করেছে পুলিশ লীগ। এ বিচার বাঞ্ছারামুপরের মাটিতেই হবে। পুলিশ ভাইয়েরা আপনারা সাবধান হয়ে যান। আমার দেশের আমার ভাইয়ের উপরে গুলি চালাবেন। একটা একটা করে জবাব দিতে হবে। তারা মনে করে হাসিনা থাকলে তারা ঠিকতে পারবে।  

ভোট কারচুপির মাধ্যমে ২০০৮ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসেছে মন্তব্য করে রুমিন ফারহানা বলেন, বিনা ভোটে নির্লজ্জের মতো ক্ষমতায় বসে আছেন। আপনারা মনে করেন এর জবাব দিতে হবে না? সব কিছুর হিসাব আমরা নেব। কেন আমার হাজার হাজার ভাইকে গত ১৪ বছরে বিনা দোষে হত্যা করা হয়েছে! কেন আমার ভাইদের গুম করা হয়েছে! এই যে রাস্তায় রাস্তায় বাধা দিচ্ছেন। পথে পথে পুলিশের তল্লাশি করছেন। গণপরিবহন বন্ধ রাখছেন। সম্মেলনে মানুষের যাওয়া কি বন্ধ রাখতে পারছেন? যে যেভাবে করেই সমাবেশ স্থলে উপস্থিত হচ্ছেন। একটা জনসমাবেশ দেখেন জনসমুদ্র।

রুমিন ফারহানা ছাড়াও শোকসভায় প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য বাবু গোয়েশ্বর চন্দ্র রায়, কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট রফিক শিকদার, সাবেক এমপি এম এ খালেক, কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি, সাধারণ সম্পাদকসহ অন্যান্য নেতারা।  

তারা সবাই নয়নের পরিবারকে সব ধরনের সার্বিক সহায়তার আশ্বাস দেন।  

উল্লেখ্য, গত ১৯ নভেম্বর বিকেলে ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে ২৬ নভেম্বর অনুষ্ঠিতব্য কুমিল্লার বিএনপি বিভাগীয় সমাবেশ সফলে লিফলেট বিতরণ করছিলেন ছাত্রদল নেতা নয়ন। এদিন পুলিশের গুলিতে তিনি নিহত হন।  

বাংলাদেশ সময়: ১৬০০, নভেম্বর ২৩, ২০২২
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।