ঢাকা, রবিবার, ১২ চৈত্র ১৪২৯, ২৬ মার্চ ২০২৩, ০৪ রমজান ১৪৪৪

বিদ্যুৎ ও জ্বালানি

রামপাল বিদ্যুৎ কেন্দ্রের তামার তারসহ দুই চোর আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
রামপাল বিদ্যুৎ কেন্দ্রের তামার তারসহ দুই চোর আটক

বাগেরহাট: বাগেরহাটের রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের তামার তারসহ ২ চোরকে আটক করা হয়েছে। সোমবার (১৬ জানুয়ারি) সকালে বিদ্যুৎ কেন্দ্রে অবস্থিত ফায়ার স্টেশনের পশ্চিম পাশে তল্লাশি করে তার কাটার সরঞ্জামাদি ও ৬ কেজি তামার তারসহ এই দুই ব্যক্তিকে আটক করেছে খুলনা-৩ আনসার ব্যাটালিয়ান রামপাল ক্যাম্পের সদস্যরা।

আটককৃতরা হলেন- গোপালগঞ্জের বানস্বরদী গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে মো. ইফাজুল ইসলাম (১৮) এবং কুষ্টিয়ার খাড়ারা এলাকার নায়েব আলী মন্ডলের ছেলে মো. আবু হানিফ (১৮)। তারা উভয়েই দুই দিন আগে কাজের উদ্দেশ্যে এই তাপবিদ্যুৎ কেন্দ্রে এসেছিলেন।  

তাপ বিদ্যুৎ কেন্দ্রের নিরাপত্তার দায়িত্বে থাকা খুলনা-৩ আনসার ব্যাটালিয়ানের অধিনায়ক চন্দন দেবনাথ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে তামার তারসহ চোরা চক্রের দুই জনকে আটক করা হয়। জব্দকৃত মালামালসহ তাদের রামপাল থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

তিনি আরও বলেন, গত ৯ মাসে ৫০টির অধিক অভিযানে ৫৩ লাখ ৩ হাজার ৮০০ টাকার চোরাই মালামাল ও ৩৩ জন চোরাকারবারীকে আটক করে পুলিশে সোপর্দ করেছে আনসার ব্যাটালিয়ান সদস্যরা।

এদিকে কয়লা সংকটে গত তিন দিন ধরে বন্ধ রয়েছে বহুল আলোচিত বাগেরহাটের রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের উৎপাদন। বিদ্যুৎ কেন্দ্র সূত্রে জানা যায়, কয়েকদিন ধরে রিজার্ভ কয়লা দিয়ে উৎপাদন চালু রাখা হলেও রিজার্ভ শেষ হয়ে যাওয়ায় এবং ডলার সংকটে নতুন কয়লা না আসায় গত শনিবার (১৪ জানুয়ারি) থেকে উৎপাদন বন্ধ রাখা হয়েছে। ফের কবে নাগাদ উৎপাদন স্বাভাবিক হবে তা নির্দিষ্ট করে জানাতে পারেনি কর্তৃপক্ষ।

বাংলাদেশ  সময়: ১৪৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa