ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

বিদ্যুৎ ও জ্বালানি

‘সারাবিশ্ব বিদ্যুৎ সাশ্রয় করে মুনাফা করে আমরা মিটারে কারসাজি করি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১২ ঘণ্টা, আগস্ট ১২, ২০১২

ঢাকা : সারাবিশ্ব বিদ্যুৎ সাশ্রয় করে মুনাফা করলেও আমাদের মানসিকতা হচ্ছে মিটারে কারসাজি করে মুনাফা করা। একথা বলেছেন ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সের সভাপতি একেএমএ হামিদ।



রোববার বিকেলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে ‘উন্নয়ন ও সমৃদ্ধির জন্য বিদ্যুৎ: প্রেক্ষিত ও করণীয়’ শীর্ষক সেমিনারে তিনি এ কথা বলেন।

সেমিনারে আরও উপস্থিত ছিলেন বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান আব্দুল ওয়াহাব খান ও বিদ্যুৎ বিভাগের সচিব আবুল কালাম আজাদ।

বিশেষ অতিথির বক্তব্যে একেএমএ হামিদ বলেন, সারাবিশ্ব বিদ্যুৎ সাশ্রয় করে মুনাফা করে। আর আমাদের মানসিকতা হচ্ছে মিটারে কারসাজি করে মুনাফা করা। এই মানসিকতা পরিবর্তন করা প্রয়োজন। বিদ্যুতের সাশ্রয়ী ব্যবহার ছাড়া এগিয়ে যাওয়া সম্ভব নয়।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড ডিপ্লোমা প্রকৌশলী সমিতি আয়োজিত সেমিনারে সভাপতিত্ব করেন সমিতির সভাপতি রফিকুল ইসলাম। বক্তব্য রাখেন পিডিবির সদস্য (প্রশাসন ) হুমায়ুর কবীর খান। মূল প্রবন্ধ উপস্থাপন করেন আইডিইবি’র সদস্য প্রকৌশলী নাদিরুজ্জামান মাহমুদ।

বাংলাদেশ সময়: ২১৫৬ ঘণ্টা, ১২ আগস্ট, ২০১২
ইএস/সম্পাদনা: আহ্‌সান কবীর, আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।