ঢাকা, রবিবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

বৈদ্যুতিক গোলযোগের ব্যাখ্যা চাইলেন আদালত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, মে ৯, ২০২৪
বৈদ্যুতিক গোলযোগের ব্যাখ্যা চাইলেন আদালত

হবিগঞ্জ: বৈদ্যুতিক গোলযোগ ও লোডশেডিং বিষয়ে ব্যাখ্যা চেয়ে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিপিডিবি) হবিগঞ্জের নির্বাহী প্রকৌশলীকে আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৯ মে) হবিগঞ্জের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হারুন অর রশিদ এ আদেশ দেন।

 

সম্প্রতি হবিগঞ্জে ৩৪ দশমিক ২ ডিগ্রি তাপমাত্রায়ও বৈদ্যুতিক লোডশেডিং করা হয়। সামান্য ঝড় হলেই বৈদ্যুতিক গোলযোগ ও লোডশেডিংয়ের ফলে গরমে মানুষের মৃত্যু ঝুঁকি দেখা দিয়েছে।  

বিপিডিবির কাছে বিদ্যুৎ বিভ্রাটের কারণ জানতে চাইলেও কোনো উত্তর পাওয়া যাচ্ছে না। এ ব্যাপারে নির্বাহী প্রকৌশলী অবহেলা করছেন।  

তাই এ ব্যাপারে আদেশ চেয়ে গত বুধবার (৮ মে) হবিগঞ্জ সদর উপজেলার ময়না মিয়া নামে এক ব্যক্তি চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আবেদন করেছিলেন।

ফৌজদারি কার্যবিধি ১৮৯৮ -এর ২৫ ধারায় প্রাপ্ত আবেদনের পরিপ্রেক্ষিতে বৈদ্যুতিক গোলযোগ ও লোডশেডিং বিষয়ে ব্যাখ্যা দাখিলের জন্য আদালত নির্বাহী প্রকৌশলী মঞ্জুর মুর্শেদকে আদেশ দেন।  

চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বেঞ্চ সহকারী মোহাম্মদ আব্দুল হামিদ বাংলানিউজকে এসব তথ্য নিশ্চিত করেছেন।  

এ সময় তিনি বলেন, আদালত প্রাপ্ত অভিযোগ আমলে নিয়ে বিপিডিবি হবিগঞ্জের নির্বাহী প্রকৌশলীকে ব্যাখ্যা দাখিলের আদেশ দিয়েছেন এবং মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করেছেন।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, মে ০৯, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।