ঢাকা, মঙ্গলবার, ২ আশ্বিন ১৪৩১, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

বিদ্যুৎ ও জ্বালানি

পেট্রোবাংলায় হামলা–ভাঙচুরের ঘটনায় পাঁচ কর্মকর্তা-কর্মচারী বরখাস্ত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৪
পেট্রোবাংলায় হামলা–ভাঙচুরের ঘটনায় পাঁচ কর্মকর্তা-কর্মচারী বরখাস্ত

তিতাসে নতুন এমডি নিয়োগের বিরোধিতা করে রাষ্ট্রীয় তেল গ্যাস কোম্পানি পেট্রোবাংলা প্রধান কার্যালয় পেট্রো সেন্টারে হামলা ও ভাঙচুরের ঘটনায় পেট্রোবাংলার চার কর্মকর্তা ও এক কর্মচারীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

পাশাপাশি গ্যাস বিতরণ সংস্থা তিতাসের মহাব্যবস্থাপক পর্যায়ের এক কর্মকর্তাকে অবনতি দিয়ে উপমহাব্যবস্থাপক করা হয়েছে।

বরখাস্তরা হলেন - অনুসন্ধান ও সমীক্ষা প্রকল্পের উপ-মহাব্যবস্থাপক মো. তারিকুল ইসলাম, সেবার উপ-মহাব্যস্থাপক মো. আবদুল জলিল, পরিকল্পনা কৌশলের ব্যবস্থাপক মো. ফজলুল হক, ইঞ্জিনিয়ারিং ব্যবস্থাপক মোহাম্মদ সাইফুদ্দিন এবং প্রশাসন বিভাগের উচ্চমান সহকারী মো. নজরুল ইসলাম।

তাদের মঙ্গলবার থেকেই বাধ্যতামূলক ছুটিতে পাঠানো হয়েছে এবং পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অফিসে আসতে নিষেধ করা হয়েছে।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) এক বার্তায় এসব তথ্য জানায় পেট্রোবাংলা কর্তৃপক্ষ।

সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করে জড়িতদের বিরুদ্ধে বিভাগীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছে পেট্রোবাংলা।

এ বিষয়ে পেট্রোবাংলার চেয়ারম্যান জনেন্দ্র নাথ সরকার বলেন, হামলা ঘটনার পর আমরা পুলিশ ও সেনাবাহিনীকে জানিয়েছে। যারা শৃঙ্খলা ভঙ্গ করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

হামলার বিষয়ে তিনি আরও বলেন, তিতাসের লোকজনের দাবি, তাদের কর্মকর্তাদের মধ্য থেকে এমডি নিয়োগ দিতে হবে। কিন্তু পেট্রোবাংলার জ্যেষ্ঠতার তালিকায় তিতাস গ্যাসের শীর্ষ ৫০-৬০ এর মধ্যেও কেউ নেই। আবার এদের অনেকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ রয়েছে। অন্তর্বর্তী সরকারের নীতি হচ্ছে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স।

উল্লেখ্য, রাজধানীর কারওয়ান বাজারে পেট্রোবাংলা ভবনে মঙ্গলবার বেলা ১১টার দিকে হামলা চালানোর ঘটনা ঘটে। হামলায় অন্তত পাঁচজন আহত হয়েছেন। পেট্রোবাংলা ও তিতাসের কর্মকর্তা-কর্মচারীরাই এ হামলা চালিয়েছে বলে জানা গেছে।  

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।