ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

বিদ্যুতের দাম বাড়লে হরতাল অবরোধ: সিপিবি ও বাসদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১২

ঢাকা: শেষ পর্যন্ত বিদ্যুতের দাম বাড়ানো হলে হরতাল অবরোধের মতো কঠোর কর্মসূচি দেবে সিপিবি ও বাসদ।

সোমবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবের সামনে সিপিবি ও বাসদের বিক্ষোভ কর্মসূচিতে এ ঘোষণা দেন বাংল‍াদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাধারণ সম্পাদক জাফর আহমেদ।



রোববার সিপিবি ও বাসদের জ্বালানি মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচিতে পুলিশি হামলার প্রতিবাদে সোমবার বিকেলে এ বিক্ষোভ কর্মসূচির আয়োজন করা হয়।  

জাফর আহমেদ বলেন,  “রোববারের হামলা আন্তর্জাতিক অর্থতহবিল (আইএমএফ) ও দেশীয় লুটেরাদের স্বার্থ রক্ষার হামলা। বিদেশিদের হাতে আমাদের কয়লা সম্পদ তুলে দেওয়ার বিরুদ্ধে ফুলবাড়িতে জনগণের আন্দোলন যেমনি ধমাতে পারেননি, ঠিক তেমনি বিদ্যুতের দাম বাড়ানোর বিরুদ্ধে আমাদের আন্দোলনও ধমাতে পারবেন না। ”

তিনি বলেন,  “যদি বিদ্যুতের দাম বাড়ানো হয় তাহলে বাম রাজনীতিক দলগুলো গড়ে বসে থাকবে না। হরতাল অবরোধের মতো কর্মসূচি দিয়ে সরকারকে এ সিদ্ধান্ত থেকে পিছু হঠতে বাধ্য করা হবে। ”

তিনি অভিযোগ আরো বলেন,  “গত ৪ বছরে সয়াবিন, আটা, লবনসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য দ্বিগুণ হয়েছে। আবার যদি জ্বালানির দাম বাড়ানো হয়  তাহলে মানুষের দুঃখ দুর্দশা আরো বাড়বে।

কর্মসূচিতে বক্তব্য রাখেন- বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদের কেন্দ্রীয় সদস্য রাজেকুজ্জামান রতন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) কেন্দ্রীয় সদস্য রুহিন হোসেন প্রিন্স প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, ডিসেম্বর ৩১,২০১২
এআই/সম্পাদনা: বেনু সূত্রধর, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিদ্যুৎ ও জ্বালানি এর সর্বশেষ