ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

‘সেহরি ও ইফতারে লোডশেডিং নয়’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, জুলাই ১, ২০১৩
‘সেহরি ও ইফতারে লোডশেডিং নয়’

ঢাকা: সেহরি ও ইফতারের সময় লোডশেডিং নয়। প্রয়োজনে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদন করার সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছে বিদ্যুৎ বিভাগ।



সোমবার বিকেলে সচিবালয়ে রমজানে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে আয়োজিত আন্ত:মন্ত্রণালয়ের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বৈঠক সূত্রে জানা গেছে।

বৈঠকে দিনের বেলা সর্বোচ্চ সাড়ে ৫ হাজার, সন্ধ্যাকালীন পিক আওয়ারে সাড়ে ৬ হাজার এবং সেহরির সময় ৬ হাজার ১শ’ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের লক্ষ্য ধরা হয়েছে।

বর্তমানে সর্বোচ্চ উৎপাদনের রেকর্ড রয়েছে ৬ হাজার ৪শ’ মেগাওয়াট। আর দেশে সর্বোচ্চ উৎপাদন (মেরামতে থাকার বিদ্যুৎ কেন্দ্রে ছাড়া) ক্ষমতা রয়েছে ৭ হাজার ৬৫৫ মেগাওয়াট।

 এদিকে লোডশেডিং বন্ধ করতে বিদ্যুতে রেশনিং করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। স্টিল রিরোলিং মিল, ওয়েল্ডিং মেশিন, বিদ্যুৎ চালিত পাম্প বিকেল ৫টা থেকে পরদিন ভোর ৬টা পর্যন্ত বন্ধ রাখা এবং রাস্তার বাতি এক সঙ্গে উভয় পার্শ্বে না জ্বালানো বিষয়ে সিদ্ধান্ত হয়েছে।

বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী মোহাম্মদ এনামুল হকের সভাপতিত্বে বৈঠকে অংশ নেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী, বিদ্যুৎ বিভাগের সচিব, পিডিবির চেয়ারম্যান আব্দুল ওয়াহাব খান ও বিভিন্ন বিতরণ কোম্পানির উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘন্টা, জুলাই ০১, ২০১৩
ইএস/ সম্পাদনা: কবির হোসেন, নিউজরুম এডিটর, এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।