ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

বিদ্যুৎ ভবনে টেন্ডারবাজির অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, জুলাই ৮, ২০১৩
বিদ্যুৎ ভবনে টেন্ডারবাজির অভিযোগ

ঢাকা: রাজধানীর আব্দুল গণি রোডের বিদ্যুৎ ভবনে সোমবার মাত্র দু’টি কোম্পানি ছাড়া আর কোন কোম্পানিকে টেন্ডার জমা দিতে দেওয়া হয়নি।

এদিন বিদ্যুৎ বিতরণ কর্তৃপক্ষের (ডিপিডিসি) প্রি-প্রিন্টার্স বিল ফর্ম ১ কোটি ৪৪ লাখ টাকার টেন্ডারে অংশ নিতে অনেক কোম্পানির প্রতিনিধি এলেও দৃষ্কৃতিকারীদের বাধার মুখে ফিরে যায় সবাই।



কার্যত সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত টেন্ডার জমা দেওয়ার সময় থাকলেও মাস্টার্স সিমেক্স পেপারস লিমিটেড ও ইউনিসন পেপার প্রডাক্ট অ্যান্ড প্যাকেজিং নামক দুই কোম্পানি ছাড়া সকাল ১০টার পরে আর কোন কোম্পানিকে ভেতরে প্রবেশই করতে দেওয়া হয়নি।

এ বিষয়ে টেন্ডার জমা দিতে না পারা ইস্ট-ওয়েস্ট মিডিয়া গ্রুপের বিক্রয় ও বিপণন বিভাগের প্রধান মহসিন আলী বেলাল বাংলানিউজকে বলেন, “সন্ত্রাসীদের বাধার মুখে কেবল দু’টি কোম্পানি ছাড়া আর কেউ টেন্ডারে অংশ নিতেই পারেনি। এ বিষয়ে বিদ্যুৎভবনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী (চুক্তি ও ক্রয় সার্কেল) সঞ্জিত কুমার বোসকে একটি লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। ”

টেন্ডারবাজি প্রসঙ্গে জানতে চাইলে বিদ্যুৎ ভবনের ব্যবস্থাপনা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) নজরুল হাসান বাংলানিউজকে বলেন, “আমি বাইরে একটি অনুষ্ঠানে আছি। টেন্ডারবাজির কোন অভিযোগ এখনও পাওয়া যায়নি। লিখিত কোন অভিযোগ পেলে বিষয়টি খতিয়ে দেখা হবে। ”

টেন্ডারে নিরাপত্তার দায়িত্বে থাকা শাহবাগ থানার উপ-পরিদর্শক হারুন বাংলানিউজকে বলেন, “আমাদের দায়িত্ব ছিল টেন্ডার বাক্স পাহারা দেওয়া, বাইরে কি হয়েছে সেটা দেখা নয়। ”

বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, জুলাই ০৮, ২০১৩
এনএ/এটি/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।