ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

রামপাল বিদ্যুৎকেন্দ্র বন্ধের দাবিতে বাগেরহাটে বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, অক্টোবর ৯, ২০১৩
রামপাল বিদ্যুৎকেন্দ্র বন্ধের দাবিতে বাগেরহাটে বিক্ষোভ

বাগেরহাট: সুন্দরবনের পাশে রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপনের প্রতিবাদে ও অবিলম্বে এর নির্মাণ কাজ বন্ধের দাবিতে বাগেরহাটে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে রামপাল প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপনের প্রতিবাদে দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে বাগেরহাটে এই কর্মসূচি পালিত হয়।



জানা যায়, তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটি, বাগেরহাট জেলা শাখার উদ্যোগে শহরের পুরাতন কোর্ট প্রাঙ্গণ থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়।

মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সাধনার মোড়ে সমাবেশ করে। কমিটির নেতাকর্মী ছাড়াও এতে অংশ নেন বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক ও পেশাজীবী সংগঠনের নেতাকর্মীরা।

সমাবেশে বক্তব্য রাখেন, তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির বাগেরহাট জেলা শাখার সদস্য সচিব ফররুখ হাসান জুয়েল, সিপিবি নেতা অ্যাড. ডাকুয়া মুনসুর আলী, শিল্পী সমার্দ্দারসহ জেলা ও উপজেলা নেতারা।

অবিলম্বে সুন্দরবন ধ্বংসকারী এ বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ কার্যক্রম বন্ধের জন্য সরকারে প্রতি আহ্বান জানান বক্তারা।

এদিকে, একই দাবিতে বেলা ১১টার দিকে বাগেরহাটে বিক্ষোভ মিছিল করেছে স্থানীয় বিজ্ঞান আন্দোলন মঞ্চ।

বাগেরহাট প্রেসক্লাবের সামনে থেকে একটি মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে স্থানীয় স্বাধীনতা উদ্যানে এসে সংক্ষিপ্ত সমাবেশ করে। এতে শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়।

সমাবেশে বক্তব্য রাখেন, বিজ্ঞান আন্দোলন মঞ্চের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কমিটির আহ্বায়ক মৈত্রী বর্মণ, জাহিদ হাসান, সাকিব মাহমুদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৩
এমজেড/এসআর/এসআরএস[email protected]

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।