ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

রূপপুর প্রকল্প পরিদর্শনে রাশিয়ার প্রতিনিধিদল

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৪
রূপপুর প্রকল্প পরিদর্শনে রাশিয়ার প্রতিনিধিদল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঈশ্বরদী (পাবনা): পাবনার রূপপুর প‍ারমাণবিক প্রকল্প বাস্তবায়নের জন্য পর্যায়ক্রমে স্থানীয় জনগোষ্ঠীকে সম্পৃক্ত করা হবে বলে মন্তব্য করেছেন রাশিয়ান ফেডারেশনের জেএসসি অ্যাটমস্টয়ের প্রেসিডেন্ট মি. ভিআই লিমা রেনকো।

সোমবার দুপুরে তার নেতৃত্বে ১২ সদস্যের একটি উচ্চ পর্যায়ের রাশিয়ার প্রতিনিধিদল ঈশ্বরদীর রূপপুর পারমাণবিক প্রকল্প এলাকা পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।



এ সময় প্রতিনিধিদলটি রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পটি বাস্তবায়নের লক্ষ্যে প্রাথমিক পর্যায়ের কাজের অগ্রগতি পর্যবেক্ষণ করে সন্তোষ প্রকাশ করেন।

প্রকল্প এলাকা পরিদর্শন করে স্থানীয় প্রশাসন ও প্রকল্প বাস্তবায়নের সঙ্গে সংশ্লিষ্টদের সঙ্গে এক মতবিনিময় সভায় অংশ নেন প্রতিনিধিদল।

এ সময় বাংলাদেশে নিযুক্ত রাশিয়ার রাষ্টদূত  নিকোলাই  আলেকজান্ডার সার্গেই সহ অন্যান্য ঊর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশের পক্ষে মতবিনিময় সভায় অংশ নেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব রবীন্দ্রনাথ রায় চৌধুরী, অ্যাটোমিক এনার্জির চেয়ারম্যান ড. মুশফিকুর রহমান, রূপপুর পারমাণবিক প্রকল্পের প্রকল্প পরিচালক ড. শওকত আকবর, ঈশ্বরদী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সানোয়ার হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।