ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

ভারতের খোলা বাজার থেকে বিদ্যুৎ ক্রয়ের প্রস্তাব অনুমোদন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৫
ভারতের খোলা বাজার থেকে বিদ্যুৎ ক্রয়ের প্রস্তাব অনুমোদন

ঢাকা: দ্বি-পাক্ষিক চুক্তির ভিত্তিতে ভারতের খোলা বাজার থেকে দৈনিক ৩০ থেকে ৫০ মেগাওয়াট বিদ্যুৎ ক্রয়ের প্রস্তাব অনুমোদন করেছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

বুধবার (৫ আগস্ট) দুপুরে মন্ত্রিপরিষদ কক্ষে বৈঠক শেষে যুগ্ম-সচিব মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের একথা জান‍ান।



ভারতীয় বিদ্যুৎ উৎপাদন কোম্পানি এনভিভিএন ও পিটিসির কাছ থেকে এ বিদ্যুৎ কেনা হবে।

কমিটি সিরাজগঞ্জে ২২ বছর মেয়াদী ৪শ মেগাওয়াট আইপিপি বিদ্যু‍ৎ উৎপাদন কেন্দ্র স্থাপনের ক্রয় প্রস্তাব অনুমোদন করেছে। গ্যাস দিয়ে উৎপাদন করা হলে এখানে প্রতি ইউনিটে খরচ হবে ৩ দশমিক ১৮৮ টাকা। তেল দিয়ে করলে হবে ১৬ দশমিক ৫৬৯ টাকা।

এছাড়াও নৌ-পরিবহন মন্ত্রণালয়ের অধীনে বিআইডব্লিউটিএর বাস্তবায়নে অভ্যন্তরীণ নৌপথের ৫৩টি রুটের ক্যাপিটাল ড্রেজিং (প্রথম পর্যায়ে ২৪টি নৌপথ) খনন কাজের ক্রয় প্রস্তাব অনুমোদন করা হয়েছে সভায়।

ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি আরও অনুমোদন করেছে সড়ক ও জনপথ অধিদপ্তর বাস্তবায়নাধীন সাউথ এশিয়া সাব রিজিওনাল ইকোনোমিক কো-অপারেশন প্রকল্পের আওতায় সংযোগ সড়ক প্রকল্প জয়দেবপুর-চন্দ্রা-টাঙ্গাইল-এলেঙ্গা মহাসড়ক সম্প্রসারণ ও চারলেনে উন্নীতকরণের ক্রয় প্রস্তাব। এসব প্রকল্প বাস্তবায়নে ব্যয় হবে দুই হাজার ৩৭ কোটি টাকা।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৫
এসই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।