ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

জ্বালানি নিরাপত্তায় নতুন উদ্যোগের আহ্বান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৫
জ্বালানি নিরাপত্তায় নতুন উদ্যোগের আহ্বান জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী

ঢাকা: জ্বালানি নিরাপত্তা নিশ্চিত করতে সাশ্রয়ী ব্যবহারের পাশাপাশি নতুন নতুন উদ্যোগ গ্রহণের আহ্বান জানিয়েছেন, প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী।

জ্বালানি নিরাপত্তা দিবস উপলক্ষে রোববার (৯ আগস্ট) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে অবস্থিত পেট্রোসেন্টারের ড. হাবিবুর রহমান মিলনায়তনে পেট্রোবাংলা আয়োজিত এক সেমিনারে তিনি এ আহ্বান জানান।

 

তৌফিক-ই-ইলাহী বলেন, জ্বালানি নিরাপত্তা নিশ্চিত করতে সবাইকে কর্মক্ষেত্রে মনোনিবেশ করতে হবে। অর্থনৈতিক উন্নয়নের সঙ্গে সঙ্গে জ্বালানির প্রয়োজন বাড়বে। তাই নতুন নতুন চিন্তা-ভাবনার মধ্য দিয়ে জ্বালানি সমস্যার সমাধান করতে হবে।

সেমিনারে বিদ্যুৎ, খনিজ ও জ্বালানি সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, সবাই উদ্যোগী হলেই জ্বালানি নিরাপত্তা নিশ্চিত করা সম্ভব। এজন্য জ্বালানি ব্যবহারে সচেতন হওয়া প্রয়োজন।

এ সময় আরও উপস্থিত ছিলেন- বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. তাজুল ইসলাম এমপি, বিদ্যুৎ খনিজ ও জ্বালানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব নাজিম উদ্দীন চৌধুরী, ভূ-তাত্ত্বিক অধিদফতরের মহাপরিচালক ড. মো. দিহান উদ্দিন, বাংলাদেশ অ্যানার্জি রেগুলেটরি কমিশনের চেয়ারম্যান এ আর খান, বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের (বিপিসি) সভাপতি এ এম বদরুদ্দোজা প্রমুখ।

সেমিনারের শুরুতে ম‍ূল প্রবন্ধ পাঠ করেন প্রকৌশলী মো. কামরুজ্জামান।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৫
ইইউডি/এসইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad