ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

পিডিবি'র চেয়ারম্যান পদে ফের খালেদ মাহমুদ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭
পিডিবি'র চেয়ারম্যান পদে ফের খালেদ মাহমুদ

ঢাকা: বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) চেয়ারম্যান পদে আবারও নিয়োগ পেয়েছন প্রকৌশলী খালেদ মাহমুদ। অবসর উত্তর ছুটি বাতিল করে জনপ্রশাসন মন্ত্রণায় মঙ্গলবার (২৬ ডিসেম্বর) এক আদেশে তাকে চুক্তি ভিত্তিক নিয়োগ দিয়েছে।

এতে বলা হয়েছে, অবসর উত্তর ছুটি ভোগরত প্রকৌশলী খালেদ মাহমুদকে তার অভোগকৃত অবসর উত্তর ছুটি বাতিলের শর্তে ২২ ডিসেম্বর অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী দুই বছর মেয়াদে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হলো।

গত বছরের ১৭ আগস্ট খালেদ মাহমুদ পিডিবির চেয়ারম্যান পদে যোগ দেন।

সম্প্রতি তিনি অবসরে যান। এর আগে তিনি প্রতিষ্ঠানটির সদস্য (উৎপাদন) হিসেবে দায়িত্ব পালন করেন।
 
খালেদ মাহমুদ ১৯৮১ সালের ১১ই আগস্ট সহকারী প্রকৌশলী হিসেবে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কার্যক্রম পরিদফতরে যোগদান করেন। তিনি ১৯৫৮ সালের ২৩শে ডিসেম্বর ময়মনসিংহ জেলায় জন্মগ্রহণ করেন। ১৯৮১ সালে বুয়েটের (বাংলাদেশ ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি)  তড়িৎকৌশল বিভাগ থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রী অর্জন করেন।

ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং এক পুত্র ও এক কন্যা সন্তানের জনক। খালেদ মাহমুদ প্রশিক্ষণ ও পেশাগত কাজে জার্মানি, তুরস্ক, থাইল্যান্ড, সিঙ্গাপুর, জাপান, ফ্রান্স, ইউএসএ, চেক রিপাবলিক, ইতালি, অস্ট্রেলিয়া, ভারত, চীন, সাউথ কোরিয়া প্রভৃতি দেশ ভ্রমণ করেন।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৭
এমআইএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।