ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

অ্যাটমিক রিপোর্টার্স বাংলাদেশের নতুন কমিটি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১০ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৯
অ্যাটমিক রিপোর্টার্স বাংলাদেশের নতুন কমিটি

ঢাকা: পরমাণু, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ে কর্মরত গণমাধ্যমকর্মীদের সংগঠন অ্যাটমিক রিপোর্টার্স বাংলাদেশের (এআরবি) কমিটি নির্বাচন করা হয়েছে। এতে প্রেসিডেন্ট পদে আরিফুল সাজ্জাত (চ্যানেল ২৪) ও সেক্রেটারি পদে ফয়েজ আহমেদ খান তুষারকে (দৈনিক সংবাদ) নির্বাচিত করা হয়েছে।  

শুক্রবার (২৭ ডিসেম্বর) রাজধানীর সেগুনবাগিচায় একটি রেস্তোরাঁয় সংগঠনের ২০২০-২০২১ মেয়াদের কার্যনির্বাহী কমিটির নির্বাচন হয়।  

প্রধান নির্বাচন কমিশনার ও ইংরেজি দৈনিক নিউ এজে’র সাবেক সিনিয়র রিপোর্টার মনজুরুল আহসান নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

নির্বাচন কমিশনের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন নিউ এজে’র সিনিয়র রিপোর্টার আহম্মদ ফয়েজ এবং মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র জনসংযোগ কর্মকর্তা কামরুল ইসলাম ভূঁইয়া।  

কার্যনির্বাহী কমিটির ১১ টি পদের মধ্যে ভাইস প্রেসিডেন্ট পদে রিশান নসরুল্লাহ (বাংলাভিশন), অর্গানাইজিং সেক্রেটারি পদে সিরাজুল ইসলাম সেরাজ (বার্তা ২৪), ট্রেজারার পদে হাসনাইন ইমতিয়াজ (দৈনিক সমকাল), অফিস সেক্রেটারি পদে ইয়ামিন সাজিদ (দ্য বিজনেস স্টান্ডার্ড), ট্রেনিং অ্যান্ড রিসার্চ সেক্রেটারি দেবাশীষ রায় (সময় টিভি), কমিউনিকেশন অ্যান্ড পাবলিকেশন সেক্রেটারি ফেরদৌস আরেফিন (জিটিভি) নির্বাচিত হয়েছেন।  

এছাড়া কার্যনির্বাহী সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন- আবুল কালাম আজাদ (বিবিসি বাংলা), মুজাহিরুল হক (৭১ টিভি) এবং মো. মাহফুজুর রহমান (যমুনা টিভি)।  

সদস্যদের অভিনন্দন জানিয়ে নতুন কমিটির প্রেসিডেন্ট আরিফুল সাজ্জাত বলেন, উন্নত জাতি গঠনে বিজ্ঞান ও প্রযুক্তির ব্যবহারের বিকল্প নেই। স্বাস্থ্য, কৃষি কিংবা বিদ্যুৎ উৎপাদনে পরমাণু শক্তি নতুন মাত্রা যুক্ত করেছে। বিজ্ঞান, প্রযুক্তি ও পরমাণু খাতে ওয়াচডগের ভূমিকা পালন করবে এআরবি।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৯
এসকে/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।