ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

আশুলিয়ায় গ্যাসের ১০০০ অবৈধ সংযোগ বিচ্ছিন্ন

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, মার্চ ৫, ২০২০
আশুলিয়ায় গ্যাসের ১০০০ অবৈধ সংযোগ বিচ্ছিন্ন

আশুলিয়া (ঢাকা): সাভারের আশুলিয়ায় অভিযান চালিয়ে বিভিন্ন বাসা-বাড়িতে অবৈধভাবে নেওয়া প্রায় দেড় কিলোমিটার এলাকার ১ হাজার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে সাভার তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (০৫ মার্চ) সকাল থেকে বিকেল পর্যন্ত আশুলিয়ার নরশিংহপুরের সরকার মার্কেট এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানের নেতৃত্ব দেন সাভার আঞ্চলিক তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির ব্যবস্থাপক (ভারপ্রাপ্ত) প্রকৌশলী মো. মহিউদ্দিন আহম্মেদ।

বাংলানিউজকে প্রকৌশলী মো. মহিউদ্দিন আহম্মেদ বলেন, অভিযানে দেড় কিলোমিটার এলাকার প্রায় ১ হাজার গ্যাসের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। একইসঙ্গে জব্দ করা হয়েছে অবৈধ সংযোগে ব্যবহৃত নিম্নমানের পাইপ, চুলা ও রাইজারসহ বিভিন্ন ফিটিংস।

তিনি আরও বলেন, জাতীয় সম্পদ গ্যাস রক্ষণাবেক্ষণ এবং এর সঠিক ব্যবহার নিশ্চিত করার লক্ষ্যে অবৈধ সংযোগ বিচ্ছিন্নে এমন অভিযান ধারাবাহিকভাবে চলবে। সেই সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী রয়েছে, তারা তদন্তের মাধ্যমে গ্যাসের অবৈধ সংযোগের সঙ্গে জড়িতদের শনাক্ত করবে। এরপর তাদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

অভিযানকালে উপস্থিত ছিলেন সাভার তিতাসের উপ-ব্যবস্থাপক মো. আনিসুজ্জামান, আব্দুল মান্নানসহ ব্যবস্থাপক মো. এহসানুল হক, ঠিকাদার মো. মনির হোসেনসহ অন্য কর্মকর্তা ও কর্মচারীরা।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, মার্চ ০৫, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।