ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

রংপুরে গ্যাস: পাইপলাইন নির্মাণ অতিদ্রুত শেষ করার নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, মে ১২, ২০২০
রংপুরে গ্যাস: পাইপলাইন নির্মাণ অতিদ্রুত শেষ করার নির্দেশ

ঢাকা: রংপুর অঞ্চলে গ্যাস সরবরাহের জন্য পাইপলাইন নির্মাণের কাজ অতিদ্রুত সম্পন্ন করতে নির্দেশ দিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। তিনি বলেন, সমানুপাতিকহারে শিল্পের প্রসারের জন্য ওই অঞ্চলে গ্যাস সরবরাহ জরুরি।

প্রতিমন্ত্রী মঙ্গলবার (১২ মে) তার বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এক সভায় একথা বলেন।
 
পেট্টোবাংলা, গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেড, রূপান্তরিত প্রকৃতিক গ্যাস কোম্পানি লিমিটেড, বাংলাদেশ পেট্রোলিয়াম ইনস্টিটিউট, বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানি লিমিটেড ও মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি লিমিটেডের সার্বিক কার্যক্রম ও অগ্রগতি নিয়ে এই পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয় বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।


 
প্রতিমন্ত্রী আরো বলেন, বাংলাদেশের পাথরের পিএসআই অন্য দেশের তুলনায় অনেক বেশি। সরবরাহ চ্যানেল ভালো করা গেলে সারা দেশেই উন্নতমানের এই পাথরের চাহিদা বাড়বে। পাথর উত্তোলন ও সরবরাহের দিকে বিশেষ জোর দিতে হবে।
 
আলোচনাকালে দপ্তর ও কোম্পানিগুলোর প্রধানরা এসময় গ্যাস সঞ্চালন সিস্টেম, গৃহীত প্রকল্পগুলোর বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ পরিকল্পনাসহ প্রতিষ্ঠানের সার্বিক অবস্থা তুলে ধরেন।
 
ভার্চ্যুয়াল এই সভায় এসময় অন্যদের মধ্যে জ্বালানি ও খনিজসম্পদ বিভাগের সিনিয়র সচিব মো. আনিছুর রহমান, পেট্রোবাংলার চেয়ারম্যান এবিএম আবদুল ফাত্তাহ, বাংলাদেশ পেট্রোলিয়াম ইনস্টিটিউটের মহাপরিচালক একে মহিউদ্দিন, রূপান্তরিত প্রাকৃতিক গ্যাস কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো. কামরুজ্জামান, গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো. আতিকুজ্জামান, বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানি লিমিটেড ও মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবিএম কামরুজ্জামান উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, মে ১২, ২০২০
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।