ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

বিদ্যুৎ ও জ্বালানি

ঘূর্ণিঝড় সিত্রাং: বিদ্যুৎ বিচ্ছিন্ন বাগেরহাট জেলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
ঘূর্ণিঝড় সিত্রাং: বিদ্যুৎ বিচ্ছিন্ন বাগেরহাট জেলা ছবি: সংগৃহীত

বাগেরহাট: ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে সৃষ্ট ঝড়ো বাতাসে বাগেরহাটের বিভিন্ন এলাকায় গাছ পড়ে বৈদ্যুতিক খুঁটি ও সঞ্চালন লাইন ক্ষতিগ্রস্ত হয়েছে। ফলে জেলার সর্বত্র বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

সোমবার (২৪ অক্টোবর) বিকেল থেকে জেলার গ্রাম থেকে শহর কোথাও বিদ্যুৎ সংযোগ নেই। পল্লী বিদ্যুৎ ও ওজোপাডিকো দুটি সংস্থারই বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। কখন ফের বিদ্যুৎ মিলবে, দুর্যোগ শেষ হওয়ার আগে তা নিশ্চিত করে বলতে পারছেন না সংস্থার কর্তা ব্যক্তিরা।

একদিকে সিত্রাং আতঙ্ক, অন্যদিকে বিদ্যুৎবিহীন অবস্থায় অস্বস্তিতে পড়েছেন সাধারণ মানুষ। তবে সৌর প্যানেল এবং জেনারেটর চালিয়ে প্রয়োজন মেটাচ্ছেন কেউ কেউ।
শরণখোলা উপজেলার খোন্তাকাটা এলাকার নাজমুল হাসান বলেন, রোববার (২৩ অক্টোবর) রাতে বিদ্যুৎ গেছে, এখনও আসেনি, কবে আসবে জানি না। ঝড় শেষ হলে দ্রুত বৈদ্যুতিক খুঁটি ও সঞ্চালন লাইন সংস্কার করে দ্রুত বিদ্যুৎ সরবরাহের দাবি জানান তিনি।

বাগেরহাট পল্লী বিদ্যুৎ সমিতির সহকারি মহা-ব্যবস্থাপক (এজিএম) শরীফ আল মামুন সদর বলেন, ঝড়ো বাতাসে বিভিন্ন এলাকায় সমিতির বৈদ্যুতিক খুঁটি ও সঞ্চালন লাইন ক্ষতিগ্রস্ত হয়েছে। ফলে আমরা বিদ্যুৎ লাইন সচল করতে পারতেছি না। আবহাওয়ার পরিস্থিতি ভালো হলে, দ্রুততম সময়ের মধ্যে ক্ষতিগ্রস্ত বৈদ্যুতিক লাইন সংস্কারের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করা হবে।

ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লি. বাগেরহাটের নির্বাহী প্রকৌশলী জিয়াউল হক বলেন, ঝড়ের প্রভাবে সঞ্চালন লাইন ক্ষতিগ্রস্ত হওয়ায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। ঝড় শেষ হলে দ্রুততম সময়ের মধ্যে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করা হবে।

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, অক্টোবর, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিদ্যুৎ ও জ্বালানি এর সর্বশেষ