ঢাকা, মঙ্গলবার, ১৩ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

যুক্তরাষ্ট্রে ১৩ নারী পেল ইউএসবিসিসিআই অ্যাওয়ার্ডস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২২
যুক্তরাষ্ট্রে ১৩ নারী পেল ইউএসবিসিসিআই অ্যাওয়ার্ডস

নারী উদ্যেক্তাদের স্বীকৃতি ও তাদের উৎসাহিত করতে জমকালো আয়োজনের মধ্য দিয়ে শেষ হয়েছে ইউএস-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র (ইউএসবিসিসিআই) উদ্যোগে অনুষ্ঠিত হয়ে গেল ‘ইউএসবিসিসিআই উইমেন্স এন্টারপ্রেনিউর সামিট এবং উইমেন এন্টারপ্রেনিউর অ্যাওয়ার্ডস-২০২২’।

গেল শনিবার (১৭ ডিসেম্বর) নিউ ইয়র্কের লাগোর্ডিয়া ম্যারিয়ট হোটেলে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

দ্বিতীয়বারের মতো নারী উদ্যেক্তাদের স্বীকৃতি ও তাদের উৎসাহিত করতে আয়োজন করা হয়েছে এই অ্যাওয়ার্ড অনুষ্ঠান।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, মেকডালিনা কুলসিজ, ও চেম্বারের পরিচালক শেখ ফরহাদ। স্বাগত বক্তব্য দেন আয়োজক সংগঠনের প্রধান কার্যনির্বাহী ও প্রেসিডেন্ট লিটন আহমেদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নিউ ইয়র্ক স্টেট সিনেটর জন লুইস, নিউ ইয়র্ক স্টেট এসেম্বলিম্যান ডেভিড আই ওয়েপ্রিন, দিলীপ চৌহান, ডেপুটি কমিশনার, দ্যা নিউইয়র্ক সিটি, মেয়র অফিস ফর ইন্টারন্যাশনাল এফ্যায়ার অ্যাটর্নি মইন চৌধুরী, ডেমোক্রেট ডিস্টিক লিডার এট লার্জ কুইন্স নিউ ইয়র্ক। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন লীসা সরিন, প্রেসিডেন্ট এন্ড সিইও, ব্রঙ্কস চেম্বার অফ কমার্স।  

অতিথি বক্তা হিসাবে বক্তব্য রাখেন সাহেরা চৌধুরী, কো-ফাউন্ডার এস জে ইনোভেশন, পুজা রায় ফাউন্ডার এন্ড সিইও, স্ট্যাটস ভেঞ্চার্স ইনক মেকডালিনা কুলসিজ, নাহিদ আহমেদ প্রেসিডেন্ট এন্ড সিইও উরবান সেটার, আহাদ আলী সিইও আহাদ এন্ড কোং-সিপিএ, ইমরান ভূঁইয়া ডাইরেক্টর অব সেলস এক্সিট রিয়েলিটি প্রিমিয়াম, সাহেদ ইসলাম ফাউন্ডার এস জে ইনোভেশনসহ আরো অনেকে।

উল্লেখ্য নারীর ক্ষমতায়নের প্রতি সমর্থন জানিয়ে প্রতি বছর ১৯ নভেম্বরকে নারী উদ্যোক্তা দিবস বা উইম্যান এন্টারপ্রেনারশিপ ডে হিসেবে ঘোষণা দিয়েছে জাতিসংঘ। এরই অংশ হিসেবে যুক্তরাষ্ট্রে বসবাসকারী ১৩ জন নারী উদ্যোক্তাকে সম্মাননা জানিয়েছে ইউএসবিসিসিআই।

সম্মাননা প্রাপ্ত ১৩ জন নারী উদ্যোক্তারা হলেন- সুমনা রিমি প্রতিষ্ঠাতা স্টাইল উইথ মি, ডিম্পল উইলাবাস প্রেসিডেন্ট ও সিইও রিদম নেশন এন্টারটেইনমেন্ট, রোকসানা আহমেদ প্রতিষ্ঠাতা রোকসানা হালাল ডেলাইটস, পুজা রাই প্রতিষ্ঠাতা স্টেটস ভেনচার করপোরেশন, নাহিদ আহমেদ প্রেসিডেন্ট ও সিইও আরবান সাটার, মাহবুবা রহমান সিইও ইনফিনিটি বিউটি বার, আনা গাজারা চিফ স্ট্র্যাটেজি অফিসার ভারসাইলস ভেনচার, অর্পি আহমেদ প্রতিষ্ঠাতা ব্রাইড বাই অর্পি, মেহেজাবিন মাহাবুব মেহা সিইও ওমেনস ফ্যাশন, সাহেরা চৌধুরী কো ফাউন্ডার এস জে ইনোভেশন, ফাতেমা নাজনীন প্রিসিলা প্রতিষ্ঠাতা প্রিসিলা নিউইয়র্ক আই এন সি, মেগডালিনা কুলিটস সিইও অরেঞ্জ রিভার মিডিয়া ও  ফারজানা হক চেয়ারম্যান হাইমোকান্তি ট্রেড করপোরেশন।  

স্বাগত বক্তব্যে ইউএস বাংলাদেশ চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রি (ইউএসবিসিসিআই) প্রেসিডেন্ট ও প্রধান কার্যনির্বাহী, মো. লিটন আহমেদ বলেন, আমরা সবাই এখানে জড়ো হয়েছি এই অঞ্চলে এবং এর বাইরেও নারী উদ্যোক্তা দিবসের অর্জন উদযাপন করতে। আজকের সামিটে নতুন উদ্যোক্তারা তাদের কর্মজীবন এবং ব্যক্তিগত লক্ষ্য অর্জনে কিভাবে কাজ করেছে তা বিভিন্ন শ্রোতাদের জন্য একটি ইন্টারেক্টিভ পদ্ধতিতে প্রশিক্ষণ এবং তথ্য গ্রহণ করার জন্য একটি প্ল্যাটফর্ম প্রদান করে।

তিনি বলেন, আজকের ইভেন্টে অংশগ্রহণকারীদের নানান পেশাদারদের সঙ্গে পরিচিত হবার সুযোগ করে দিয়েছে এবং তাদের সফল হওয়ার জন্য প্রয়োজনীয় বিষয়গুলির নিয়ে আলোচনা করারও সুযোগ পেয়েছে। এই সামিট নতুন নারী উদ্যোক্তাদের তাদের পরবর্তী পরামর্শদাতা, বন্ধু এবং ক্লায়েন্টদের সঙ্গে সংযুক্ত করবে।

বিশ্বের শতাধিক দেশের সঙ্গে এ বছরের ১৭ ডিসেম্বর নিউ ইয়র্কে ইউএস বাংলাদেশ চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রির (ইউএসবিসিসিআই) উদ্যোগে উদযাপন করা হয়েছে নারী উদ্যোক্তা দিবস-২০২২।

এ আয়োজনে অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, প্রতিষ্ঠানের সহ-সভাপতি ইউএসবিসিসিআই-এর ভাইস-প্রেসিডেন্ট বখত রুম্মান বিরতীজ, সংগঠনটির প্রতিষ্ঠাতা পরিচালক ফখরুল ইসলাম দেলোয়ার, সংগঠনের পরিচালক শেখ ফরহাদ, উইমেন এম্পাওরমেন্ট কমিটির চেয়ারপারসন রুমা আহমেদ,  এক্সপো ইউএসবিসিসিআই বদরুদুজ্জা সাগর, শেখ ফারজানা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।