ঢাকা, সোমবার, ১০ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারি ২০২২, ২০ জমাদিউস সানি ১৪৪৩

প্রবাসে বাংলাদেশ

ফ্রান্স বিএনপি`র অনশন ও সমাবেশ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, মে ২১, ২০১২
ফ্রান্স বিএনপি`র অনশন ও সমাবেশ

ঢাকা: বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের শীর্ষ ৪৪ নেতাকে জামিন না দেওয়া, সরকারের ফ্যাসিবাদী আচরণ, বিএনপি র সাংগঠনিক  সম্পাদক এম ইলিয়াস আলীকে ফেরত দেওয়ার দাবিতে রোববার অনশন কর্মসূচি পালন করেছে ফ্রান্স বিএনপি ও ছাত্রদল।

ফ্রান্স বিএনপি’র  আহবায়ক  আহসানুল  হক  বুলুর  সভাপতিত্বে প্যারিসের একটি হোটেল আয়োজিত এ কর্মসূচিতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  ফ্রান্স  বিএনপি র  সদস্য-সচিব  এম  এ  তাহের,    ফ্রান্স  বিএনপি র   যুগ্ম আহবায়ক  মাহবুব  আলম  রাঙা, মমতাজ আলো।

  কর্মসূচি পরিচালনায় ছিলেন জাতীয়তাবাদী ছাত্রদল  ফ্রান্স  শাখার  সভাপতি মোঃ ফজলুল  করিম (শামীম)।  

পরে প্রতিবাদ সভা  অনুষ্ঠিত  হয়।

অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন  ফ্রান্স  বিএনপি র  ফ্রান্স যুবদল সভাপতি  মোঃ সাইনুর  ইসলাম, ছাত্রদল সিঃ সহসভাপতি মোশনাদ হাসান  লিটু, মোঃ আইয়ুব, জিয়া উদ্দিন তারেক।

বক্তারা আগামী ৫ই  জুন`২০১২ ইং  এর মধ্যে কেন্দ্রীয়  ভারপ্রাপ্ত  মহাসচিব মির্জা  ফখরুল ইসলাম  আলমগীরসহ  ১৮ দলীয়  জোটের  ৪৪ জন  রাজবন্দির  নিঃশর্ত  মুক্তি ও  এম  ইলিয়াস  আলীকে পরিবারের কাছে  ফেরত দেওয়ার দাবি জানান।

অন্যথায় ফ্রান্সের স্বরাষ্ট্র  ও পররাস্ট  মন্ত্রালয়, মানবাধিকার  সংস্থা, বাংলাদেশ  হাইকমিশনের সামনে বিক্ষোভ  সমাবেশ ও স্মারকলিপি প্রদানের  কর্মসূচি ঘোষণার কথাও বলেন তারা।

এছাড়াও তারা আগামী ১০ ই  জুনের  মধ্যে খালেদা জিয়া ঘোষিত তত্ত্বাবধায়ক  সরকার  পুনঃ প্রতিষ্ঠার দাবি না মানলে একইদিন ফ্রান্স বিএনপির উদ্যোগে শহীদ প্রেসিডেন্ট  জিয়াউর  রহমানের  মৃত্যুবার্ষিকী ব্যাপক ভাবে ইউরোপ  বিএনপির  নেতাদের  নিয়ে পালনের  মাধ্যমে সরকার  পতনের  একদফা  আন্দোলন  ফ্রান্স  থেকে শুরু করার ঘোষণা দেন।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, মে ২১, ২০১২

সম্পাদনা: নূরনবী সিদ্দিক সুইন, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa