ঢাকা, বুধবার, ২৬ শ্রাবণ ১৪২৯, ১০ আগস্ট ২০২২, ১১ মহররম ১৪৪৪

প্রবাসে বাংলাদেশ

বোস্টনে বেইনের ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠান

সাবেদ সাথী | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩০ ঘণ্টা, জুন ৪, ২০১২
বোস্টনে বেইনের ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠান

নিউইংল্যান্ড থেকে: বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব নিউইংল্যান্ড (বেইন) আয়োজিত ক্রীড়া প্রতিযোগিতার সমাপনি অনুষ্ঠান ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের ক্যামব্রিজে অনুষ্ঠিত হয়েছে।

গত শুক্রবার চার মাসব্যাপী এ ক্রীড়া প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে ব্যাডমিন্টন ও ভলিবলের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।



বেইন ১৯৭১ সালে প্রতিষ্ঠিত হলেও প্রবাসী তরুণ প্রজন্মের জন্য এ ধরনের টুর্নামেন্টের আয়োজন এটাই প্রথম।

চলতি বছর বেইনের ক্রীড়া সম্পাদক সাজ্জাদুর রহমান সাজুর উদ্যোগে এ টুর্নামেন্টের আয়োজন করা। দীর্ঘ ৪১ বছর পর বোস্টন ও ক্যামব্রিজে এলাকায় এ ধরনের খেলাধুলার আয়োজনে আনন্দিত হয়েছেন স্থানীয় প্রবাসীরা। তারা প্রথমবারের মতো বেইনের এ উদ্যোগের প্রশংসা করেছেন।

এ প্রসঙ্গে বেইনের সভাপতি শহিদুল ইসলাম প্রিন্স বলেন, বাংলাদেশি সংস্কৃতির সঙ্গে নতুন প্রজন্মকে পরিচয় করিয়ে দেওয়ার জন্য এখন থেকে প্রতি বছর এ ধরনের টুর্নামেন্টের আয়োজন করা হবে বলে।

ক্রীড়া সম্পাদক সাজ্জাদুর রহমান সাজু বলেন, দীর্ঘ ৪১ বছর পর হলেও নিউইংল্যান্ডের একমাত্র বৃহৎ সংগঠন বেইন এ ধরনের আয়োজনের উদ্যোগ নেওয়ায় তিনি বেইনের কর্মকর্তাদের আন্তরিক ধন্যবাদ জানান। এছাড়াও তিনি এ প্রতিযোগিতাটি সঠিকভাবে পালন করতে পেরে নিজেকে ধন্য মনে করছেন। চলতি বছরের এ টুর্নামেন্টের মোট ১৮টি দল অংশ নেন। এর মধ্যে সিঙ্গেল ১০টি এবং ডাবল ৮টি।
 
ক্যামব্রিজের মোর স্কুলে অনুষ্ঠিত উক্ত টুর্নামেন্টের ফাইনাল খেলায় অংশ নেয় ব্যাডমিন্টনে (সিঙ্গেল) সাজু বনাম সাবলু। এতে সাজু জয়লাভ করেন। ডাবলে খোকা-জুয়েল বনাম সামি-রুহেলের খেলায় খোকা-জুয়েল জয়লাভ করেন। ভলিবল প্রতিযোগিতায় ক্যামব্রিজ বনাম বার্লিংটনের খেলায় বার্লিংটন জয়লাভ করে।

চূড়ান্ত খেলায় অতিথি ছিলেন বেইনের সভাপতি শহিদুল ইসলাম প্রিন্স, নির্বাচিত নির্বাচন কমিশনার আনোয়ারুল কবির রুমি, স্থানীয় আওয়ামী লীগ নেতা ওসমান গণি, আব্দুল সিনহা শান্তূ, সহ-সভাপতি সাইফুল ইসলাম বদরে, সহ-সাধারণ সম্পাদক সিরাজুম মনির। খেলা দু’টো পরিচালনা করেন বজলুল ওহাব শাহীন ও বি আলম খান সামি।

সাবেদ সাথী: বার্তা সংস্থা বাংলা প্রেসের সম্পাদক।

বাংলাদেশ সময়: ১০১৬ ঘণ্টা, জুন ০৪, ২০১২

সম্পাদনা: রানা রায়হান, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa