ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

ইলিয়াসের সন্ধানে স্কটল্যান্ড ইয়ার্ডের সহযোগিতা কামনা

জাকির হোসেন কায়েস, ইউকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০৪ ঘণ্টা, জুন ১৪, ২০১২

ইউকে: বিএনপির সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলীর সন্ধানে স্কটল্যান্ড ইয়ার্ডের সহযোগিতা চেয়েছে ইলিয়াস মুক্তি পরিষদ।

যুক্তরাজ্যের ধারাবাহিক ক্যাম্পেইনের অংশ হিসেবে সংগঠনের একটি প্রতিনিধি দল মঙ্গলবার হাউস অব কমন্সে দেশটির পার্লামেন্টেরি গ্রুপের সঙ্গে দেখা করে এ সহযোগিতা চায়।



সে প্রেক্ষিতে বেশ কয়েকজন বৃটিশ প্রভাবশালী এমপি এ বিষয়ে সম্ভাবতা যাচাইয়ের কথা বলেন।

হাউস অব কমন্সে শ্যাডো মিনিস্টার রুশনারা আলীর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন- ব্রিটেন বাংলাদেশ অল পার্টি পার্লামেন্টারি গ্রুপের চেয়ার অ্যান মেইন এমপি ও বৃটিশ পার্লামেন্টের প্রভাবশালী সদস্য রিচার্ড ফুলার এমপি।

এমপি রুশনারা আলী বলেন, "ইলিয়াস আলীর সন্ধানের ব্যাপারে ব্রিটিশ সরকার নিয়মিত খোঁজ খবর নিচ্ছে এবং সন্ধানের জন্য বাংলাদেশ সরকারের সঙ্গে সব ধরনের লবিং করে যাচ্ছে। " পৃথক পৃথকভাবে বিভিন্ন পররাষ্ট্র দফতর, হাই কমিশন ও কূটনৈতিক পর্যায়ে বিভিন্ন বৈঠক অব্যাহত রয়েছে বলেও তিনি জানান।

এসময় বিশ্বনাথ উপজেলাসহ দেশের বিভিন্ন এলাকায় ইলিয়াস আলীর জন্য আন্দোলনরত হাজার হাজার সাধারণ মানুষের নামে মিথ্যা ও হয়রানিমূলক মামলা, নির্যাতনের সচিত্র প্রতিবেদন উপস্থিত এমপিদের অবহিত করা হয়।

পরে তারা বিষয়টি দ্রুত সমাধানে বাংলাদেশে সরকারকে অবহিত করা হবে বলে প্রতিনিধি দলটিকে আশ্বাস প্রদান করেন।
 
ইলিয়াস মুক্তি পরিষদ যুক্তরাজ্যের সদস্যসচিব ড. মুজিবুর রহমানের সার্বিক তত্ত্বাবধানে প্রতিনিধি দলে আরো উপস্থিত ছিলেন- যুক্তরাজ্য বিএনপির আহ্বায়ক এম এ মালেক, কমিটির অন্যতম সদস্য হাজী রইছ আলী, হাজী সিরাজ আলী, আবুল কালাম আজাদ, হাজী তৈমুছ আলী, শাহ আক্তার হোসেন টুটুল, মিসবাহ উদ্দিন, সিরাজুল ইসলাম, গুলজার আহমেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ০৪৪৬ ঘণ্টা, জুন ১২, ২০১২
সম্পাদনা: ওবায়দুল্লাহ সনি, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।