ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

প্রবাসে বাংলাদেশ

কাতারে প্রবাসী বাঙালিদের বিজয় দিবস উদযাপন

আবু হানিফ রানা, (দোহা) কাতার থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৩ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৪
কাতারে প্রবাসী বাঙালিদের বিজয় দিবস উদযাপন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দোহা (কাতার): মহান বিজয় দিবস। এ দিনটি কি ভোলা যায়।

আসলেই ভোলেননি কাতার প্রবাসী বাংলাদেশিরা। শত ব্যস্ততার মধ্যেও কিছুক্ষণের জন্য বিজয় উদযাপনে একত্রিত হয়েছিলেন কাতার প্রবাসী বাঙালিরা।

১৬ ডিসেম্বর (মঙ্গলবার) স্থানীয় সময় সকাল সাড়ে ৯টায় জাতীয় সংগীতের সুরে সুরে পতাকা উত্তোলনের মাধ্যমে শুরু হয় প্রবাসী বাংলাদেশিদের বিজয় দিবস উদযাপন। দল-মতের ভেদাভেদ ভুলে বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা ছাড়াও সাধারণ প্রবাসী বাংলাদেশিরা এতে অংশ নেন। কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এবং দূতাবাসের কর্মকর্তারাও এ সময় উপস্থিত ছিলেন।

এদিকে, সন্ধ্যা ৭টায় বাংলাদেশ দূতাবাসে অনুষ্ঠিত হয় বিজয় দিবস স্মরণে বিশেষ আলোচনা সভা। এতে সভাপতিত্ব করেন, বাংলাদেশি রাষ্ট্রদূত সৈয়দ মাসুদ মাহমুদ খোন্দকার।

এরআগে, কাতারের দোহায় অবস্থিত বাংলাদেশ এমএইচএম স্কুল অ্যান্ড কলেজেও উদযাপিত হয়েছে বাংলাদেশের বিজয় দিবস। সকাল সাড়ে ৭টায় জাতীয় সংগীত এবং পতাকা উত্তোলন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশের রাষ্ট্রদূত। শিক্ষার্থীদের কুচকাওয়াজ এবং পরে স্কুলের ৪টি ভবন পদ্মা, যমুনা, করতোয়া, সুরমার মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয় সকাল ৮টায়।

বিজয় দিবস উদযাপনের দ্বিতীয় পর্ব হিসেবে আগামী ১৯ ডিসেম্বর সন্ধ্যায় অনুষ্ঠিত হবে বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং ঐতিহ্যবাহী পিঠা উৎসব। স্কুলটির শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকরা এ সব অনুষ্ঠানে অংশ নেবেন।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa