ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

প্রবাসে বাংলাদেশ

কাঠমান্ডুতে ৪৪তম বিজয় দিবস উদযাপিত

ডিপ্ল্যোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৪
কাঠমান্ডুতে ৪৪তম বিজয় দিবস উদযাপিত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ৪৪তম মহান বিজয় দিবস যথাযোগ্য মর্যাদার সঙ্গে উদযাপন করা হয়েছে নেপালের রাজধানী কাঠমান্ডুতে। সেখানে বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে এই বিজয় উৎসব উদযাপিত হয়।



মঙ্গলবার (১৬ ডিসেম্বর) ভোরে কাঠমান্ডুর বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন করেন বাংলাদেশ সরকারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এমপি।

পরবর্তীতে মহান বিজয় দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং প্রতিমন্ত্রীর দেওয়া বাণীগুলো পাঠ করা হয়। সব শেষে মহান স্বাধীনতা সংগ্রামে আত্মদানকারী সব মুক্তিযোদ্ধা, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও তার পরিবারের শহীদ সদস্যবৃন্দের রুহের মাগফেরাতের জন্য বিশেষ দোয়া করা হয়। এ সময় নেপালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মিজ্ মাশফি বিনতে শামস’সহ দূতাবাসের সব কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ, সার্ক সচিবালয়ে কর্মরত কর্মকর্তাবৃন্দ এবং প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।

সন্ধ্যায় মহান বিজয় দিবস উপলক্ষে কাঠমান্ডুর ক্রান্তিপথের নাচ ঘর মিলনায়তনে বাংলাদেশ দূতাবাস কর্তৃক একটি মনোজ্ঞ নৃত্যানুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এমপি।

এতে নৃত্য পরিবেশন করেন, প্রখ্যাত নৃত্যশিল্পী আনিসুল ইসলাম হিরো, মেহেবুব মেহরুন চাঁদনীসহ সৃষ্টি শিল্পগোষ্ঠীর সদস্যবৃন্দ।

এ অনুষ্ঠানে নেপালের মন্ত্রিপরিষদের সদস্যবৃন্দ, বিভিন্ন দলের রাজনৈতিক নেতৃবৃন্দ, কূটনীতিকবৃন্দ, সরকারি কর্মকর্তাবৃন্দ, সমাজের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গসহ নেপালে অবস্থানকারী প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa