ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

সাকা-মুজাহিদের ফাঁসিতে ভিয়েনায় আনন্দ-উল্লাস

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৫
সাকা-মুজাহিদের ফাঁসিতে ভিয়েনায় আনন্দ-উল্লাস

ঢাকা: একাত্তরের মানবতাবিরোধী অপরাধে দেশের দুই শীর্ষ যুদ্ধাপরাধী  সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরী ও আলী আহসান মোহাম্মদ মুজাহিদের মৃত্যুদণ্ড কার্যকর করায় অস্ট্রিয়া প্রবাসী বাঙালিরা মিষ্টি বিতরণ করে আনন্দ-উল্লাস করেছেন।

রোববার (২২ নভেম্বর) বিকেলে অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনার উরবানলরিস প্লাসে তারা আনন্দ-উল্লাসে ফেটে পড়েন।

চিৎকার করে বলতে থাকেন, ‘ফাঁসি ফাঁসি সাকা-মুজাহিদের ফাঁসি। সাকা তুই রাজাকার তুই রাজাকার। মুজাহিদ তুই রাজাকার তুই রাজাকার। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’।

এই উল্লাস সমাবেশে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও অস্ট্রিয়া প্রবাসী মানবাধিকার কর্মী-লেখক-সাংবাদিক এম নজরুল ইসলাম সন্তোষ প্রকাশ করে বলেন, অপরাধযজ্ঞের দীর্ঘ ৪৪ বছর পর দুই শীর্ষ যুদ্ধাপরাধীর সর্বোচ্চ শাস্তি কার্যকর করায় সবার সঙ্গে প্রবাসীরাও উল্লসিত।

সমাবশে তিনি বলেন, শেখ হাসিনার ইস্পাত-দৃঢ় নেতৃত্বে জনগণের ঐক্যবদ্ধতায় দেশি-বিদেশি সব চক্রান্ত ব্যর্থ করে দিয়ে একাত্তরের ঘাতকদের বিচার ও রায় কার্যকর করা সম্ভব হচ্ছে। '

তিনি জাতিকে কলঙ্ক ও দায়মোচন করতে দৃঢ়প্রতিজ্ঞ জননেত্রী শেখ হাসিনা ও তার সব সহকর্মীকে আন্তরিক অভিনন্দন জানান।

সমাবেশে আরও বক্তব্য রাখেন, অস্ট্রিয়া আওয়ামী লীগের সভাপতি খন্দকার হাফিজুর রহমান নাসিম, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম কবির, বাঙালি-অস্ট্রিয়ান হিন্দু কালচারাল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক রুহী দাস সাহা, সাংবাদিক সামছুল ইসলাম, কমিউনিটি নেতা আবদুল জলিল, আকতার হোসেন,  একেএম সওকত আলী, শফিকুল ইসলাম, মিজানুর রহমান শ্যামল, বখতিয়ার রানা, শাহ কামাল, নয়ন হোসেন, আমিনুল ইসলাম, শাইফুল হক, মাহবুব খান শামীম, এস এম সাইফুজামান, এহশানুল হক হেলাল,  ইমরুল কায়েস মানিক, আশরাফুজ্জামান,  আশিকুল বারী প্রমুখ।
এই উল্লাস সমাবেশে একে অপরের মুখে মিষ্টি তুলে দেন।

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, নভেম্বর ২৩. ২০১৫
এসএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।