ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

টরন্টোতে জমজমাট বাংলাদেশ ফেস্টিভ্যাল

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৫
টরন্টোতে জমজমাট বাংলাদেশ ফেস্টিভ্যাল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: কানাডার টরন্টোতে অনুষ্ঠিত হলো এ বছরের দু’দিনব্যাপী বাংলাদেশ ফেস্টিভ্যাল। কানাডার সর্বাধিক পঠিত বাংলা সাপ্তাহিক বাংলামেইল’র চতুর্থ বর্ষপূর্তি উপলক্ষে টরন্টোর ইন্টারন্যাশনাল প্যাভিলিয়নে এ ফেস্টিভ্যালের আয়োজন করা হয়।



হাজারো দর্শনার্থীর অংশগ্রহণে অনুষ্ঠিত এ জমজমাট ফেস্টিভ্যালে সংগীত পরিবেশন করেন জনপ্রিয় কণ্ঠশিল্পী কুমার বিশ্বজিৎ, প্লেব্যাক সিঙ্গার চন্দন সিনহা ও মৌটুসী। আয়োজনে ছিলেন জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌসও।

ফেস্টিভ্যালের উদ্বোধন পর্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কানাডা বিজনেস চেম্বারের প্রেসিডেন্ট সুবীর দে, শিক্ষাবিদ ড. বোরহান উদ্দিন খান জাহাঙ্গীর, ব্যারিস্টার চয়নিকা দত্ত, কবি ও সাংবাদিক সাইফুল্লাহ মাহমুদ দুলাল এবং চেম্বার সেক্রেটারি মোহাম্মদ হাসান। পুরো আয়োজনে বিশেষ অতিথি ছিলেন কবি আসাদ চৌধুরী ও ছড়াকার লুৎফর রহমান রিটন।

আয়োজনে বাংলা একাডেমির সৈয়দ ওয়ালীউল্লাহ সাহিত্য পুরস্কারপ্রাপ্ত লেখক কবি ইকবাল হাসান ও লেখক সৈয়দ ইকবালকে সংবর্ধনা দেওয়া হয়।

ফেস্টিভ্যালের পুরস্কার পর্বে অতিথি ছিলেন টপটুয়েন্টি ফাইভ ইমিগ্র্যান্ট মুশতাক আহমেদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. শামীমা নাসরিন শাহেদ।

আয়োজনের শেষ পর্বে বাংলামেইল সম্পাদক ও ফেস্টিভ্যালের আহ্বায়ক শহিদুল ইসলাম মিন্টু, প্রধান আহ্বায়ক আব্দুল হালিম মিয়া, চেয়ারম্যান ও প্রকাশক রেজাউল কবির, যুগ্ম-আহ্বায়ক কাজী আলম বাবু, প্রধান সমন্বয়ক ইউসুফ শেখ,  নাজমুল মুন্সী ও সিরাজুল ইসলাম স্পন্সর ও শিল্পীদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন।

গত কয়েক বছরের মধ্যে এটি টরন্টোর সর্ববৃহৎ ইনডোর আয়োজন। ফেস্টিভ্যালে আহ্বায়ক শহিদুল ইসলাম মিন্টু আয়োজনে অংশ নেওয়ার জন্য সকলকে কৃতজ্ঞতা জানান। তিনি বলেন, সবার উচ্ছ্বসিত অংশগ্রহণে অনুষ্ঠিত এই আয়োজনে কুমার বিশ্বজিৎ, ফেরদৌস ও চন্দন সিনহার মতো তারকাদের একসঙ্গে পেয়ে আমরা খুবই আনন্দিত।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৫
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।