ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

প্রবাসে বাংলাদেশ

কাতারে আল রিম ট্রাভেলের মতবিনিময় সভা

আনোয়ার হোসেন মামুন | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১৬
কাতারে আল রিম ট্রাভেলের মতবিনিময় সভা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কাতার  থেকে: কাতার বাংলাদেশ কমিউনিটির সঙ্গে মতবিনিময় সভা করেছে বাংলাদেশি মালিকানাধীন প্রতিষ্ঠান আল রিম ট্রাভেল অ্যান্ড ট্যুর।

স্থানীয় সময় বৃহস্পতিবার (০৪ ফেব্রুয়ারি) রাতে কাতারের রাজধানী দোহা নাজমা শালিমার প্যালেস রেস্টুরেন্টে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।



আল রিম ট্রাভেল অ্যান্ড ট্যুরের ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ রুহেল কবিরের সভাপতিত্বে ও ভাইস চেয়ারম্যান মুহাম্মদ রিজাউল করীমের পরিচালনায় এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলওয়াত করেন মো. এনামুল হক।

এ সময় আল রিমের কার্যক্রম উপস্থাপন করেন এক্সিকিউটিভ ডিরেক্টর বেলায়েত হোসেন আরজু, হজ বিষয় আলোচনা করেন পরিচালক আহসানুল্লাহ, হজ প্যাকেজ ২০১৬ ঘোষণা করেন পরিচালক আশরাফ উদ্দিন, কমিউনিটির নেতাদের প্রশ্ন উত্তর দেন এক্সিকিউটিভ চেয়ারম্যান নজরুল ইসলাম।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন কাতার এনআরবিবি সভাপতি শাহাজাহান সাজু, কাতার এনআরবিবি সিনিয়র সহ-সভাপতি আবদুল মতিন পাটোয়ারি, কাতার এনআরবিবি সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, কাতার জামায়াত নেতা কামরুল আহসান মিয়া, কাতার বিএনপি নেতা গোলাম সারওয়ার মিশু, যুবলীগ নেতা অলিদ আহমেদ সেলিম, কাতার আল নুর কালচারাল সেন্টারের নির্বাহী পরিচালক ইউসুফ নুর প্রমুখ।

এছাড়াও কাতারস্থ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, ব্যবসায়ী সংগঠনের নেতাসহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

কমিউনিটির নেতাদের প্রশ্নের উত্তরে এক্সিকিউটিভ চেয়ারম্যান নজরুল ইসলাম বলেন, কাতার প্রবাসীরা যুগযুগ ধরে কাতার থেকে হজ গমন করার সুযোগ গ্রহণ করে থাকলেও সম্প্রতি কাতার থেকে কোঠা পদ্ধতি পরিবর্তন হওয়ার এ সুযোগ একেবারেই বন্ধ হয়ে গেছে। গত কয়েক বছরে কাতার থেকে সর্বোচ্চ ১০ জন প্রবাসী বাংলাদেশি হজ করার সুযোগ পেয়েছেন। এ সমস্যা বিবেচনায় রেখে কাতারের বাংলাদেশি মালিকানাধীন আল রিম ট্রাভেল অ্যান্ড ট্যুরের ঢাকা বাংলাদেশ শাখা কাতার প্রবাসীদের জন্য বিশেষ ব্যবস্থাপনায় হব প্যাকেজ গ্রহণ করেছে।

দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সুখ-শান্তি সুনাম এবং সমৃদ্ধি কামনা কামনা করে মোনাজাত পরিচালনা করেন আল রিম গ্রুপের পরিচালক নরুল আনোয়ার।

বাংলাদেশ সময়: ০৪২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa