ঢাকা, রবিবার, ১৭ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

প্রবাসে বাংলাদেশ

প্রবাসীদের মরদেহ সরকারি অনুদানে দেশে পাঠানোর দাবিতে স্মারকলিপি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৬
প্রবাসীদের মরদেহ সরকারি অনুদানে দেশে পাঠানোর দাবিতে স্মারকলিপি

ঢাকা: সরকারি অনুদানে প্রবাসী বাংলাদেশিদের মরদেহ দেশে পাঠানোর দাবিতে স্মারকলিপি দিয়েছেন ডেনমার্কে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) ডেনমার্কে বাংলাদেশ মিশনের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন হেড অব চ্যান্সারি শাকিল শাহরিয়ার।



স্মারকলিপিতে বলা হয়, একজন প্রবাসী দীর্ঘসময় অন্য দেশে থাকলেও মন-প্রাণ জুড়ে তিনি বাংলাদেশিই থাকেন। এছাড়াও তাদের মা-বাবা, আত্মীয়-স্বজন প্রায় সবাই বাংলাদেশেই থাকেন। এজন্য জীবনের অর্জিত অর্থের সিংহভাগই তিনি দেশে পাঠিয়ে থাকেন। ফলে দেশের রেমিটেন্স বৃদ্ধিতে বিশেষ ভূমিকা থাকে প্রবাসীদের।  

স্মারকলিপিতে আরও বলা হয়, কিন্তু একজন প্রবাসী যখন মারা যান, তার মরদেহ বাংলাদেশে পাঠাতে প্রতিজন বাংলাদেশির কাছ থেকে অনুদান নিতে হয়। যা একজন প্রবাসীর জন্য অসম্মানজনক। তাই প্রবাসী বাংলাদেশিদের মরদেহ দেশে পাঠাতে বর্তমান সরকার অনুদানের ব্যবস্থা করে প্রবাসীদের দীর্ঘদিনের প্রাণের দাবি পূরণ করবেন।  

স্মারকলিপি দেয়ার সময় উপস্থিত ছিলেন ডেনমার্ক প্রবাসী মোহাম্মদ আলী মোল্লা লিংকন, ইকবাল হোসেন মিঠু, আরিফ খালেক, জামাল আহমেদ, ড. বিদ্যুত বড়ুয়া, সাব্বির আহমেদ, সামি দাস, ইফতেখার সম্রাট ও অরুন দেবনাথ।

বাংলাদেশ সময়: ১০২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৬
আরএইচএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa