ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

নার্সদের জন্য এবার নিশ্চিত কানাডা

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৬
নার্সদের জন্য এবার নিশ্চিত কানাডা ছবি: সংগৃহীত

এবার উত্তর আমেরিকার উন্নত দেশ কানাডায় অভিবাসনের অবাধ সুযোগ নিয়ে আত্মপ্রকাশ করলো ওয়ার্ল্ড ওয়াইড মাইগ্রেশন কনসালট্যান্টস লিমিটেড। 

ঢাকা: এবার উত্তর আমেরিকার উন্নত দেশ কানাডায় অভিবাসনের অবাধ সুযোগ নিয়ে আত্মপ্রকাশ করলো ওয়ার্ল্ড ওয়াইড মাইগ্রেশন কনসালট্যান্টস লিমিটেড।  

বাংলাদেশ থেকেই পৃথিবীর দ্বিতীয় বৃহত্তম  এই দেশটিতে চাকরি, কাজ আর স্থায়ী বসবাসের নিশ্চয়তা দিচ্ছে তারা।

এই নিশ্চয়তার আওতায় নিরঙ্কুশ শান্তির দেশটিতে পাকাপাকি অভিবাসনের সুযোগ পাচ্ছেন বাংলাদেশের নার্সরা। তাদের সামনে এখন তাই প্রতি ঘণ্টায় ১২ ডলারেরও বেশি নিশ্চিত আয়ের হাতছানি।

দক্ষ বা আধাদক্ষ নার্সদের জন্য ওয়ার্ল্ড ওয়াইড মাইগ্রেশন কনসালট্যান্টস লিমিটেডের সদ্য চালু করা বিশেষ প্রকল্পটির নাম কেয়ারগিভার (ন্যানি) প্রোগ্রাম। এতে কেবল এইইচসি বা সমমানের শিক্ষা, নার্সিং এর ওপর মাত্র ৬ মাসের প্রশিক্ষণ বা ১ বছরের কাজের অভিজ্ঞতা আর ইংরেজিতে কথা বলার প্রাথমিক যোগ্যতা থাকলেই চলবে। অগ্রাধিকার পাবে নারীরা।

বহুকৃষ্টির দেশ কানাডায় অভিবাসী হওয়ার পর তাদের কাজ হবে শিশু, বৃদ্ধ বা অসুস্থ মানুষদের দেখাশোনা করা। বসবাস করবে সংশ্লিষ্ট পরিবারের সঙ্গেই। সহজেই পাবে কানাডার নাগরিকত্ব। ঘণ্টায় আয় হবে ১৫ ডলার (১ ডলারে ৮২ টাকা) পর্যন্ত।

তাই উত্তর আমেরিকার অধিকাংশ এলাকাজুড়ে ছড়িয়ে থাকা আটলান্টিক পাড়ের কানাডায় স্থায়ী বসবাসের সুযোগ পেতে আগ্রহী নার্সরা এখনই বায়োডাটা দিয়ে প্রাথমিক রেজিস্ট্রেশন করে রাখুন ওয়ার্ল্ড ওয়াইড ইমিগ্রেশন কনসালট্যান্টস লিমিটেডে। চাকরিদাতার সঙ্গে যোগাযোগ করে চাকরির ব্যবস্থা, কাজের অনুমতি আনা ও ভিসা প্রসেসের দায়িত্ব তারাই নিচ্ছে।

কেয়ারগিভার প্রোগ্রাম সম্পর্কে বিস্তারিত জানতে বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন ইমিগ্রেশন আইনবিশেষজ্ঞ ও সাউথ এশিয়ান ল’ইয়ার্স ফোরাম বর্তমান সভাপতি ড. শেখ সালাহউদ্দিন আহমেদ (রাজু) এর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, এটি দক্ষ বা আধাদক্ষ নার্সদের জন্য দারুণ সুযোগ বয়ে এনেছে। উচ্চ বেতন, সামাজিক মর্যাদা, নিরাপত্তা তথা স্থায়ী নাগরিক হওয়ার সুযোগ থাকায় প্রোগ্রামটি অত্যন্ত আকর্ষণীয়। অভিজ্ঞ ইমিগ্র্যান্ট এক্সপার্টের সহায়তা নিলে ছয় মাসের মধ্যে চাকরিসহ কানাডায় যাওয়া সম্ভব।

এ ব্যাপারে আরও জানতে যোগাযোগ করতে পারেন ড. রাজুর সঙ্গে। পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্ত পাঠাতে পারেন [email protected] এই ই-মেইল ঠিকানায়। যোগাযোগ করতে পারেন হোয়াটসঅ্যাপ অথবা ভাইবারে +60143300639 নম্বরে। ভিজিট করতে পারেন www.wwbmc.com ওয়েবসাইটে।

ঢাকার উত্তরায় ৭ নম্বর সেক্টরের ৫১ সোনারগাঁও জনপথে অবস্থিত খান টাওয়ারে ওয়ার্ল্ডওয়াইড মাইগ্রেশন লিমিটেডের অফিসেও খোঁজ নিতে পারেন। ফোনে প্রাথমিক তথ্যর জন্য কথা বলতে পারেন ০১৯৬৬০৪১৫৫৫ বা ০১৯৬৬০৪১৯৯৯ নাম্বারে।

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৬
এইচএ/জেডএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।