ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

বেনগাজি মুক্ত দিবসে বাংলাদেশ কমিউনিটির উদ্বোধন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৬ ঘণ্টা, আগস্ট ৩, ২০১৭
বেনগাজি মুক্ত দিবসে বাংলাদেশ কমিউনিটির উদ্বোধন বেনগাজি মুক্ত দিবসে বাংলাদেশ কমিউনিটির উদ্বোধন

ঢাকা: লিবিয়ার বেনগাজি আইএস মুক্ত দিবসে বাংলাদেশ কমিউনিটি ইন বেনগাজির উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (২৮ জুলাই) দেশটিতে বসবাসরত বাংলাদেশীরা এ উপলক্ষে দিনব্যাপী আনন্দ উৎসবে মেতে উঠেন। এদিন দেশটির সরকারি সর্বস্তরের নিরাপত্তার মধ্যে ২৫জন সেচ্ছাসেবক ও ৪৫ জন সংগঠন কর্মী এবং  ৬০ জনের বেশি লিবিয়া'ন অতিথির আগমনে আনন্দ মূখর পরিবেশে মুখরিত ছিল সারাদিন।

অনুষ্ঠানের শুরুতে বেনগাজির যুদ্ধে সব শহীদের সম্মানে এক মিনিট নিরবতা পালন করা হয়। বেনগাজি মুক্ত দিবসে বাংলাদেশ কমিউনিটির উদ্বোধনএদিকে সবার উপস্থিতিতে কেক কেটে কমিউনিটির শুভ উদ্বোধন ঘোষণা করে কমিউনিটির নব নির্বাচিত সভাপতি ইঞ্জিনিয়ার মোহাম্মদ শাহাদাত হোসেন।

অনুষ্ঠানে ৭৫০ জনের  সকালের নাস্তা ও দুপুরের খাবার এবং সবার অংশগ্রহণে জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সম্প্রতি লিবিয়ার পূর্বাঞ্চলের আর্মি প্রধান জেনারেল হাফতার প্রায় সাড়ে তিন বছর পর বেনগাজি ও লিবিয়ার পূর্বাঞ্চলকে আইএস ও উগ্রপন্থি মুক্ত ঘোষণা করায়, বেনগাজিতে প্রবাসী বাংলাদেশীরা সবক্ষেত্রে স্বস্তি বোধ করছে। বেনগাজি মুক্ত দিবসে বাংলাদেশ কমিউনিটির উদ্বোধনউল্লেখ্য , বেনগাজিতে কর্মরত বেশিরভাগ বাঙালিদের ডিজিটাল পাসপোর্ট জটিলতা এবং বৈধ পথে দেশে টাকা পাঠাতে না পারায় সমস্যার বেড়াজালে রয়েছেন প্রবাসীরা। বেনগাজি মুক্ত দিবসে বাংলাদেশ কমিউনিটির উদ্বোধন
বেনগাজি থেকে ১ হাজার ১০০ কিলোমিটার দূরে অবস্থিত ত্রিপোলি। এ সমস্যায় দূতাবাসের কোন সহযোগিতা পাচ্ছেন না বাংলাদেশীরা। এতে এক ধরণের  হতাশা বিরাজ করছে দেশটিতে অবস্থানরত বাংলাদেশীদের মধ্যে।

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, আগস্ট ০৩, ২০১৭
এমআইএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।