ঢাকা, বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

প্রবাসে বাংলাদেশ

কানাডা-বাংলাদেশ ফেস্টিভ্যাল উদযাপন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৭ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৭
কানাডা-বাংলাদেশ ফেস্টিভ্যাল উদযাপন কানাডা-বাংলাদেশ ফেস্টিভ্যাল উদযাপন/ছবি: সংগৃহিত

কানাডা: কানাডার ১৫০ বছর পূর্তি উপলক্ষে উদযাপিত হলো কানাডা-বাংলাদেশ ফেস্টিভ্যাল। সম্প্রতি দেশটির টরন্টো শহরে বসবাসকারী বাংলাদেশিদের উদ্যোগে এ ফেস্টিভ্যাল উদযাপিত হয়।

ভারত, নেপাল, রুয়ান্ডা, কানাডা এবং বাংলাদেশের নৃত্য এবং সঙ্গীত শিল্পীদের পরিবেশনার পাশাপাশি মানসিক প্রতিবন্ধীদের নৃত্য পরিবেশনায় মুখরিত ছিলো টরন্টোর বাংলাদেশি অধ্যুষিত এলাকা ড্যানফোর্থ এবং ভিক্টোরিয়া পার্ক এলাকার ডেন্টোনিয়া পার্ক।

শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতার মধ্য দিয়ে দিনব্যাপী উৎসবের শুরু হয়।

এরপর যাদু প্রদর্শনী, ডিজনীর বিখ্যাত চরিত্র মিকি এবং মিনি মাউসের সঙ্গে ছোট্ট বন্ধুদের ছবি তোলা, ফটো বুথ, মাল্টিকালচারাল শো’র সমাপনী হয় টরন্টোতে বসবাসকারী বিখ্যাত সঙ্গীত এবং নৃত্য শিল্পীদের পরিবেশনায়। সাংস্কৃতিক অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিলো দেশ-বিদেশের শিল্পীদের পরিবেশনা এবং বাংলাদেশের কিংবদন্তী শিল্পী তপন চৌধুরীর মন মাতানো গান।

অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য নাথানিয়েল এবং কাউন্সিলর জ্যানেট ড্যাভিস উপস্থিত ছিলেন। এছাড়া কানাডার বিভিন্ন রাজ্য, আমেরিকা এবং ইংল্যান্ড থেকে আগত বাংলাদেশি দর্শকদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো।

অনুষ্ঠানে উদ্বোধনী এবং সমাপনী বক্তব্য দেন কনভেনর সৈয়দ শামসুল আলম।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৭
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa