ঢাকা, মঙ্গলবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

প্রবাসে বাংলাদেশ

কাতারে বঙ্গবন্ধুর ৪২তম শাহাদাত বার্ষিকী পালিত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৭
কাতারে বঙ্গবন্ধুর ৪২তম শাহাদাত বার্ষিকী পালিত কাতারে বঙ্গবন্ধুর ৪২তম শাহাদাত বার্ষিকী পালিত

কাতার: কাতারে যথাযোগ্য মর্যাদায় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

সোমবার (১৫ আগস্ট) স্থানীয় সময় সকাল ৯টায় রাজধানী দোহার আল হেলালে বাংলাদেশ দূতাবাসে জাতীয় পতাকা অর্ধনমিত করা হয়।

পরে রাষ্ট্রদূত, দূতাবাসের কর্মকর্তা, আওয়ামী লীগ, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক নেতারা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

কর্মসূচির অংশ হিসেবে দ্বিতীয় পূর্বে দূতাবাসে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমেদের সভাপতিত্বে ও প্রথম সচিব নাজমুল আহসানের সঞ্চালনায় অনুষ্ঠান শুরুতে কোরআন তেলাওয়াত করেন আব্দুল জলিল।

পরে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের পঠানো বাণী পাঠ করে শুনান শ্রম কাউন্সেলর ড. সিরাজুল ইসলাম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাণী পাঠ করেন কাউন্সেলর কাজী মুহাম্মদ জাভেদ ইকবাল। পররাষ্ট্র মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর বাণী পাঠ করে শুনান প্রথম সচিব রবিউল ইসলাম। সবশেষে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন দ্বিতীয় সচিব আসগর হোসাইন।

অনুষ্ঠানে দূতাবাসে সদ্য যোগ দেওয়া তৃতীয় সচিব এ কে এম মুনিরুজ্জামানকে পরিচয় করিয়ে দেওয়া হয়।

এ সময় রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশ বর্তমানে অর্থনৈতিক ও সামাজিকভাবে এগিয়ে যাচ্ছে। এ ধারা অব্যাহত রাখতে হলে শোককে শক্তিতে পরিণত করে বিভিন্ন কর্মকাণ্ডের মাধ্যমে প্রবাসে বাংলাদেশের ভাবমুর্তি উন্নয়ন করতে হবে।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৭
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa