ঢাকা, শুক্রবার, ৩ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

প্রবাসে বাংলাদেশ

প্রবাসীদের জন্য আসছে বিশেষায়িত টেলিভিশন চ্যানেল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৭ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৭
প্রবাসীদের জন্য আসছে বিশেষায়িত টেলিভিশন চ্যানেল প্রবাসীদের জন্য আসছে বিশেষায়িত টেলিভিশন চ্যানেল

বিশ্বব্যাপী ছড়িয়ে থাকা এক কোটিরও বেশি প্রবাসী বাংলাদেশির জন্য এবার আসছে বিশেষায়িত টেলিভিশন চ্যানেল। কানাডা-বাংলাদেশের যৌথ বিনিয়োগে প্রস্তুতি নেয়া এই টেলিভিশনের নাম ওয়ার্ল্ড বাংলা চ্যানেল। এটি কানাডার টরন্টো থেকে এশিয়া প্যাসিফিক গ্রূপের মাধ্যমে পরিচালিত হবে। গ্রুপটির প্রধান (প্রেসিডেন্ট) কানাডার বিশিষ্ট বাংলাদেশী ব্যবসায়ী এম মনিরুজ্জামান।

মঙ্গলবার রাতে নিউইয়র্কের জ্যাকসন হাইটসে এ বিষয়ে এক মতবিনিময় সভা হয় বলে এক সংবাদবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

মতবিনিময় সভায় চ্যানেলটির উদ্যাক্তা সাংবাদিক কেরামত উল্লাহ বিপ্লব উপস্থিত সাংবাদিকদের জানান, প্রবাসীদের সুখ-দু:খ, কৃতিত্ব, সফলতা, সমস্যা-সম্ভাবনা, বাংলা ও বাঙালির ঐতিহ্যের নানা দিক হবে এই টেলিভিশন চ্যানেলের প্রধান বিষয়।

সিঙ্গাপুর, দুবাই, লন্ডন, নিউইয়র্ক এবং টরন্টোতে স্থাপিত স্টুডিও থেকে তৈরি হবে অনুষ্ঠান ও সংবাদ। থাকবে সিলেটসহ বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের আঞ্চলিক ভাষায় নির্মিত অনুষ্ঠানও।

মতবিনিময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্রে ওয়ার্ল্ড বাংলা চ্যানেলের সমন্বয়ক বিশিষ্ট আইনজীবী নাসরিন আহম্মেদ, নিউইয়র্কের বাংলা সাপ্তাহিক প্রবাসী সম্পাদক মোহাম্মদ সাইদ, দেশকন্ঠের প্রধান সম্পাদক দর্পণ কবির, জন্মভূমি সম্পাদক রতন তালুকদার, সাপ্তাহিক আজকালের হাসানুজ্জামান সাকি, সাংবাদিক সাহেদ আলম, মিথুন কামাল, ইমরান আনসারী, টিএম মামুন, নির্মাতা আজাদ লিটু,জিল্লুর রহমান, ব্যবসায়ী এনাম চৌধুরী, ইনামুল হক, আরিফ মাহমুদ এবং প্রমিথিউসের খ্যাতিমান ব্যান্ডশিল্পী বিপ্লবসহ অনেকেই।

প্রবাসীদের এই টেলিভিশন চ্যানেল যাত্রা শুরুর আগেই একই গ্রুপ থেকে এখন প্রকাশ হচ্ছে অনলাইন পত্রিকা দ্য প্রবাসী ডটকম। এর মাধ্যমে বিশ্বব্যাপী বাংলায় খবর প্রচারের একটি নতুন ধারা তৈরি হয়েছে বলেও জানান উদ্যোক্তারা। এছাড়াও প্রবাসী ক্লাব ও প্রবাসীদের নিয়ে বাংলাদেশে শো করার প্রস্তুতি চলছে বলেও মতবিনিময় সভায় জানানো হয়।

বাংলাদেশ সময়: ১২০৬ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৭
জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa