ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

প্রবাসে বাংলাদেশ

দুবাইয়ে সিলেটিদের ক্রীড়া প্রতিযোগিতা

লুৎফুর রহমান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৩ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১২

দুবাই থেকে: বিজয়ের ৪০ বছর পূর্তি উপলক্ষ্যে আরব আমিরাতে বসবাসরত সিলেটি বাংলাদেশি প্রবীন ও নবীনদের প্রীতি ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

আল-ইত্তেহাদ পরিষদ দুবাইয়ের উদ্যোগে আয়োজিত এ ক্রীড়া প্রতিয়োগিতায় সিলেটিদের মিলনমেলায় পরিণত হয়ে ওঠেছিল দুবাইয়ের সাফা পার্ক।



প্রতিযোগিতায় ছিল ফুটবল ম্যাচ, গোল্লাছুট, রশি টানা, হংস শিকার, দৌড়, মোরগের লড়াই ও মেয়েদের হাড়িভাঙা প্রতিযোগিতা। এর মধ্যে ফুটবল ম্যাচ ছিল বেশি আকর্ষণীয়।

নবীন ও প্রবীন দলের মধ্যে অনুষ্ঠিত ফুটবল ম্যাচে নবীন দল ৩-০ গোলে প্রবীণদলকে পরাজিত করে। খেলায় ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন বেলাল ও মনির।

প্রবীন দলে অংশ নিয়েছিলেন: হাবিবুর রহমান (অধিনায়ক), আলহাজ আব্দুল করিম, আলহাজ ফখরুল ইসলাম, আব্দুল হাফিজ, শাহেদ আহমদ, খলিলুর রহমান খলু, বেলাল আহমদ, মোহাম্মদ হারুন, মোহাম্মদ শাসছুল, মাক্কু মিয়া ও সুলেমান আহমদ।

নবীন দলে খেলেছেন: শামছুল ইসলাম (অধিনায়ক), সাহেদ আহমদ, মুন্না আহমদ, কামরুল ইসলাম, শাহজাহান আহমদ, মারুফ আহমদ, আব্দুল কাদির, কলিম উদ্দিন, মশকুর আহমদ, ওসামা হোসাইন, দিনার আহমদ, রুবেল আহমদ, রাজু আহমদ ও আদিল মোহাম্মদ।

খেলায় রেফারি ছিলেন ভারতের আসামরাজ্যের অধিবাসি আমির উদ্দিন। ফুটবল খেলা চলাকালে শিল্পীদের গান পরিবেশন দর্শকদের বাড়তি আনন্দ দেয়।

মেয়েদের হাড়িভাঙাও ছিলো উপভোগ্য। হাড়িভাঙায় প্রথম হয়েছেন শেখা, দ্বিতীয় তামান্না ও তৃতীয় হয়েছেন সাহনী রওশান শিমু। হাড়িভাঙা পরিচালনায় ছিলেন লেখিকা মোস্তাকা মৌলা ও যোহরা নাজনীন তান্নি।

খেলা শেষে আন্দমুখর পরিবেশে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। কবি আব্দুল আজিজ সেলিমের সঞ্চালনায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ আমিরাত শাখার সভাপতি শিল্পপতি আলহাজ আব্দুল করিম, শিল্পপতি হাবিববুর রহমান, আলহাজ ফখরুল ইসলাম. ব্যবসায়ী শিহাবুল আম্বিয়া, মাসিক মুকুলের সম্পাদকমণ্ডলীর সভাপতি ফয়সল আহমেদ ও ব্যবসায়ি শাহেদ আহমদ প্রমুখ।

পুরস্কার ছিল আল ইত্তেহাদ পরিষদের সভাপতি আলহাজ আব্দুর রহিমের সৌজন্যে।

ক্রীড়া প্রতিযোগিতার সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন, আব্দুল আজিজ সেলিম ও খলিলুর রহমান খলিল এবং মিডিয়া পার্টনার ছিল আমিরাতের জনপ্রিয় পত্রিকা মাসিক মুকুল।

বাংলাদেশ সময়: ১০০৯, জানুয়ারি ০৯,২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa