ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

প্রবাসে বাংলাদেশ

বঙ্গবন্ধু পরিষদ মেলবোর্ন, অস্ট্রেলিয়ার নতুন কার্যকরী কমিটি ঘোষণা

শতদল তালুকদার, অস্ট্রেলিয়া থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪২ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২০
বঙ্গবন্ধু পরিষদ মেলবোর্ন, অস্ট্রেলিয়ার নতুন কার্যকরী কমিটি ঘোষণা

গোলাম সরোয়ারকে সভাপতি এবং শুভজিৎ রায়কে সাধারণ সম্পাদক করে অস্ট্রেলিয়ার মেলবোর্নে বঙ্গবন্ধু পরিষদের নতুন কার্যকরী কমিটি ঘোষণা করা হয়েছে।

শনিবার (২৮ নভেম্বর) অষ্টম বার্ষিক সাধারণ সভার মাধ্যমে তাদেরকে নির্বাচিত করা হয়।

জুম প্রযুক্তি ব্যবহার করে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু পরিষদ মেলবোর্নের এখন সভাপতি গোলাম সরোয়ার এবং পরিচালনা করেন নব নির্বাচিত কমিটির সহ-সভাপতি ওবায়েদ রহমান।

অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় পরিষদের সাংগঠনিক সম্পাদক নাদেল আহমেদ, বাংলাদেশ জাতীয় সংসদের সদস্য (বরগুনা-১) ধীরেন্দ্র নাথ শম্ভু ও বিশিষ্ট বীর মুক্তিযোদ্ধা আলতাফ হোসেন বাংলাদেশ থেকে অংশ নেন।

বঙ্গবন্ধু পরিষদ অস্ট্রেলিয়া শাখা আগামীতে কিভাবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে এবং প্রবাসের মাটিতে বঙ্গবন্ধুর আদর্শে আদর্শিত সবাইকে কাঁধে কাঁধ মিলিয়ে একত্রে কাজ করার নির্দেশনা দেন তারা।

অনুষ্ঠানের শুরুতেই আগের কার্যকরী কমিটির সাধারণ সম্পাদক ওবায়েদ রহমান বঙ্গবন্ধু পরিষদ মেলবোর্ন অস্ট্রেলিয়া শাখার লক্ষ্য এবং উদ্দেশ্য সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন।

নবগঠিত কমিটির অন্য সদস্যরা হলেন সহ-সভাপতি ওবায়েদ রহমান, ইঞ্জিনিয়ার নরোত্তম দাস, প্রকাশ কুমার কুণ্ডু, খায়রুল আলম, কাইয়ুম মোল্লা, কোষাধ্যক্ষ জয় কুমার রায়, যুগ্ম সচিব জুবায়দুল জেকব, সাংগঠনিক সম্পাদক শামিউল পারভেজ লিপু, সাংস্কৃতিক সম্পাদক মো ওয়াহিদুজ্জামান আকন, গণসংযোগ সম্পাদক মো. ওমর ফারুক, আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক সম্পাদক মো আরিফুর রহমান, প্রচার ও মিডিয়া সম্পাদক প্রদীপ রায়, ইভেন্ট ম্যানেজমেন্ট সম্পাদক আশিক, মহিলা বিষয়ক সম্পাদক কামরুন্নাহার, মহিলা বিষয়ক যুগ্ম সম্পাদক তানহা চৌধুরী, অফিস সেক্রেটারি হাম্মদ কামাল, গবেষণা/প্রকাশনা সম্পাদক ইঞ্জিনিয়ার মেহেদী হাসান ও মাল্টিকালচারাল বিষয়ক সম্পাদক ঝুমু বিশ্বাস।

ইসি সদস্যরা হলেন- দশরথ বিশ্বাস, ইকবাল, আফরোজা আক্তার রোসি, ইমন, রাজীব, নাসিমা আখতারি, মিসেস শর্মিলা সরোয়ার, বদিউর রহমান, উপদেষ্টা ড. ইঞ্জিনিয়ার নজরুল ইসলাম, ড. তুহিন তরিকুল ইসলাম খান, অধ্যাপক শামস রহমান, অধ্যাপক ফিরোজ আলম, মিসেস ফেরদোস আরা পারভিন, ড. জাহাঙ্গীর আলম, আবু আফজাল চৌধুরী, মাজহার চৌধুরী, তুহিন দে প্রদ্যুৎ, আনিসুল হকের হাবিব, রণবীর দাস, ড. মুজিবুর রহমান ভূঁইয়া, নীলিমা আক্তার এবং ইঞ্জিনিয়ার তপাহ।

নব নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত সব সদস্যদের ধন্যবাদ জ্ঞাপন করে ভবিষ্যতে বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে নতুন প্রজন্মকে আরও কিভাবে উদ্বুদ্ধ করা যায় সে বিষয়ে গুরুত্ব আরোপ করেন।

বাংলাদেশ সময়: ১১৩৯ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২০
এএটি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa