ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

প্রবাসে বাংলাদেশ

নতুন ভিসা পাওয়াদের জন্য দরজা খুললো ইতালির

সাইফুল ইসলাম মুন্সী, ইতালি থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৬ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২০
নতুন ভিসা পাওয়াদের জন্য দরজা খুললো ইতালির

ইতালিতে ফিরতে পারবেন নতুন ভিসা পাওয়া ভিন দেশের নাগরিকেরা। তবে এ তালিকায় শুধু পারিবারিক ভিসা প্রাপ্তরাই রয়েছেন।

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ঝুঁকিপূর্ণ দেশেগুলোর নাগরিকদের ইতালিতে ফিরতে নিষেধাজ্ঞা জারি করে দেশটির প্রশাসন। তবে দেশের অর্থনৈতিক দিক বিবেচনা করে অক্টোবরে শুধু ইতালির বৈধ কাগজধারীদের প্রবেশের অনুমতি মিললেও পারিবারিক ভিসা, ব্যবসায়িক ভিসাসহ সবধরনের ভিসার ওপর নিষেধাজ্ঞা ছিল।  

তবে চলতি মাসের ২৬ তারিখ থেকে নতুন নিয়মানুযায়ী ফ্যামিলি ভিসাধারীরাও ফিরতে পারবেন তার পরিবারের কাছে। তবে এ জন্য বাংলাদেশে অবস্থানরত ফ্যামিলি ভিসাধারীর পারিবারের সদসস্যের ইতালিতে ৯ জুলাইয়ের আগে থেকে রেসিডেন্স চলমান থাকতে হবে। এছাড়া বাংলাদেশ থেকে ভ্রমণের পূর্বে ভিসাধারীর ভিসার কপি ট্র্যাভেল এজেন্সির মাধ্যমে ইতালি ইমিগ্রেশনে পাঠাতে হবে।

তবে ইতোমধ্যে যাদের ফ্যামিলি ভিসার মেয়াদ শেষ হয়ে গিয়েছে তারা বর্তমানে দেশটিতে ফিরতে পারবেন না। তাদের বিষয়ে বাংলাদেশে অবস্থিত ইতালি দূতাবাস থেকে শিগগিরই  বার্তা দেওয়া হবে। এছাড়া অন্যান্য সব ক্যাটাগরির ভিসাধারীদের জন্য ভ্রমণ নিষেধাজ্ঞা এখনো বলবৎ রয়েছে।

তবে এ বিষয়ে একাধিক সূত্র জানিয়েছে, ইতোমধ্যে যাদের ফ্যামিলি ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে, তাদের বিনা শর্তে ভিসার মেয়াদ বাড়িয়ে দেওয়ার জন্য ইতালি দূতাবাস বরাবর চিঠি দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২০
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa