ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

প্রবাসে বাংলাদেশ

সিডনিতে এবারও বসবে জমজমাট একুশে বইমেলা

মোহাম্মদ নোমান, সিডনি থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১২
সিডনিতে এবারও বসবে জমজমাট একুশে বইমেলা

সিডনি: প্রতিবছরের মত এবারও ভাষার মাস ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়ার সিডনিতে অনুষ্ঠত হতে যাচ্ছে ‘অমর একুশে বইমেলা’। আগামী ১৯ ফেব্রুয়ারি সিডনির অ্যশফিল্ড পার্ক এলাকায় সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এ বইমেলায় ঢাকা ও কলকাতা থেকে প্রকাশিত খ্যাতিমান লেখকদের প্রচুর বই স্থান পাবে।

থাকবে বাংলাভাষার জনপ্রিয়তম লেখক হুমায়ূন আহমেদের সর্বশেষ প্রকাশিত বইও। সিডনিতে এটি হবে ১৪ তম অমর একুশে বইমেলা।

দিনব্যাপী এ মেলায় বিভিন্ন ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠান ছাড়াও থাকছে প্রচুর খাওয়া-দাওয়ার ব্যবস্থা ও শিশুদের জন্য চিত্তাকর্ষক জাম্পিং ক্যাসলের ‍আয়োজন। থাকছে অমর ভাষাশহীদদের স্মরণে রক্তদান কর্মসূচিও।

এছাড়া মেলা শুরুর ‍আগে সকাল ৯টায় একজন বীর মুক্তিযোদ্ধার নেতৃত্বে একটি প্রভাতফেরি স্থানীয় সড়ক প্রদক্ষিণ করবে। প্রভাতফেরি ও বইমেলায় অংশ নিতে অস্টেলিয়া প্রবাসী সব বাংলাদেশিকে আমন্ত্রণ জানিয়েছেন আয়োজকরা।  
Poster-boi
একুশে একাডেমি অস্টেলিয়ার ‍আয়োজনে সিডনির অমর একুশে বইমেলায় আসতে হলে আপনাকে অ্যাশফিল্ড পার্কের ট্রেন ধরতে হবে। অ্যাশফিল্ড পার্ক থেকে বইমেলার দূরত্ব মাত্র ৭ মিনিটের হাঁটাপথ। এটুকু পথ পেরোতেই আপনি ১৯ ফেব্রুয়ারি এই বিদেশ-বিভূঁয়ে পেয়ে যাচ্ছেন পুরো একটা ঝলমলে আনন্দমুখর বাংলাদেশের মুখ, বাংলা একাডেমির বইমেলোর আনন্দের কিছুটা হলেও অনুভব করবেন এখানে এসে আপনার সন্তানরা দেখা পাবে পূর্বপুরুষের উজ্জ্বল আর সমৃদ্ধ সংস্কৃতির সন্ধান। জানবে ভাষা শহীদ সালাম-রফিক-জব্বার-বরকতদের আত্মত্যাগ আর প্রাণস্পন্দনকে। মাতৃভূমিকে দেখার তৃষ্ণা কিছুটা হলেও মিটবে সিডনির অমর একুশে বাইমেলায় এসে।

উল্লেখ্য, সরকারি ছুটির দিন রোববার ১৯ ফেব্রুয়ারি হওয়ায় সবার সুবিধার্থে মেলা এবং প্রভাতফেরি ২১ ফেব্রুয়ারির পরবর্তে এদিনটায় রাখা হয়েছে।    

বিস্তারিত জানতে যোগাযোগ করুন:

Noman Shamim
General Secretary, Ekushe Academy Australia Inc.
Unit 1, 15 Seventh Ave, Campsie, NSW 2194, Australia
p: +61404340404 | f: +61297871614 | e: [email protected]

বাংলাদেশ সময়: ২২০৭ ঘণ্টা, ০৯ ফেব্রুয়ারি, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa