ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

প্রবাসে বাংলাদেশ

পর্তুগালে সিটি নির্বাচনে প্রথম বাংলাদেশির জয়  

শাহ মোহাম্মদ তানভীর  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২১
পর্তুগালে সিটি নির্বাচনে প্রথম বাংলাদেশির জয়  

পর্তুগাল থেকে: ইউরোপের দেশ পর্তুগালের মিউনিসিপালিটি নির্বাচনে প্রথমবারের মতো কোনো বাংলাদেশি হিসেবে বিজয়ী হয়েছেন শাহ আলম কাজল।

তিনি মিউনিসিপালিটি নির্বাচনে পর্তুগালের বন্দরনগরী পোর্তো শহরের ফ্রেগজিয়া বনফিমের অ্যাসেম্বলি প্যানেলে কাউন্সিলর পদে ক্ষমতাসীন সোশ্যালিস্ট পার্টির পক্ষে নির্বাচনে অংশ নিয়ে বিজয় লাভ করেন।

 

শাহ আলম কাজল দীর্ঘদিন ধরে পর্তুগালে স্থায়ীভাবে বসবাস করছেন। তার বাড়ি বাংলাদেশের নোয়াখালী জেলার সোনাইমুড়ী উপজেলার পালপাড়ায়। তার বাবার নাম মোহাম্মদ আলী এবং মায়ের নাম হালিমা বেগম। বর্তমানে দুই মেয়ে এবং এক ছেলে নিয়ে পর্তুগালের বন্দর নগরী পর্তুতে বসবাস করছেন তিনি।
বাংলানিউজের সঙ্গে আলাপকালে শাহ আলম কাজল জানান, তিনি ১৯৯২ সালে পর্তুগালে আসেন। ২০০৪ সালে তিনি পর্তুগিজ নাগরিকত্ব লাভ করেন। ২০১১ সালে ক্ষমতাসীন সোশ্যালিস্ট পার্টিতে যোগ দেন। তারপর থেকে ধীরে ধীরে পর্তুগালের মূলধারার রাজনীতিতে যুক্ত হন তিনি।  

নির্বাচনে জয়ের ব্যাপারে শাহ আলম কাজল বলেন, নির্বাচনে জয় বা পরাজয় বড় কথা নয়। তবে নির্বাচনে জয়ী হওয়ায় সোশ্যালিস্ট পার্টিসহ পর্তুগালে বসবাসরত প্রবাসী বাংলাদেশি এবং সব ভোটারদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

তার এ বিজয় নতুন প্রজন্মের কাছে একটি দৃষ্টান্ত। পর্তুগালে আগত নতুন প্রজন্ম যাতে মূলধারার রাজনীতিতে এসে বিশ্ব দরবারে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে পারে এমনই আশা ব্যক্ত করেন তিনি।

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa