ঢাকা, শনিবার, ৫ ভাদ্র ১৪২৯, ২০ আগস্ট ২০২২, ২১ মহররম ১৪৪৪

প্রবাসে বাংলাদেশ

পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে পর্তুগাল আওয়ামী লীগের মতবিনিময়

সমীর দেবনাথ, পর্তুগাল | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৭ ঘণ্টা, জুলাই ১, ২০২২
পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে পর্তুগাল আওয়ামী লীগের মতবিনিময় ...

রাষ্ট্রীয় সফরে পর্তুগাল অবস্থানরত বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন এর সঙ্গে মতবিনিময় করেছেন পর্তুগাল আওয়ামী লীগ নেতারা।  

বৃহস্পতিবার (৩০জুন) পর্তুগালের রাজধানী লিসবনে সিটি উক রেস্টুরেন্টে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জহিরুল ইসলাম জসিমের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেনের পরিচালনায় সভায় দলের নেতৃবৃন্দ, বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত তারিক আহসান, বাংলাদেশ কমিউনিটির বিশিষ্টজন ও পর্তুগাল বাংলা প্রেসক্লাব নেতারা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্র মন্ত্রী মতবিনিময় সভায় পূর্ববর্তী বক্তাদের প্রবাসীদের জন্য বিভিন্ন দাবি আদায় এবং বিভিন্ন অভিযোগের বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের শরণাপন্ন হয়ে বিষয়গুলো সমাধানের ব্যবস্থা নেবেন বলে আশ্বাস দেন। তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি ম্যুরাল স্থাপনের বিষয়ে এবং বাংলাদেশে পর্তুগাল এম্বাসি স্থাপনের ব্যাপারে আশ্বাস প্রদান করেন। তিনি স্বপ্নের পদ্মা সেতু নির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করেন।  

পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জহিরুল আলম জসিম পর্তুগালে কমিউনিটির কল্যাণে পর্তুগাল আওয়ামী লীগের বিভিন্ন উন্নয়ন ও সহযোগিতামূলক কর্মকাণ্ড পররাষ্ট্রমন্ত্রীর কাছে উপস্থাপন করেন এবং লিসবনে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের লোকবল বৃদ্ধি করে সেবা কার্যক্রম আরও গতিশীল করার ওপর গুরুত্বারোপ করেন। একইসঙ্গে তিনি পর্তুগালের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক জোরদার করার জন্য সরকারের উচ্চ পর্যায়ের নেতাদের রাষ্ট্রীয় সফরে আসার আহ্বান জানান।

অনুষ্ঠানে বক্তব্য দেন পর্তুগাল আওয়ামী লীগের সহ সভাপতি মিজানুর রহমান মোল্লা ও মহসিন হাবিব ভূঁইয়া, যুগ্ম সাধারণ সম্পাদক ইমরান হোসেন ভুঁইয়া, সাংগঠনিক সম্পাদক জামাল ফকির, দপ্তর সম্পাদক জাকির হোসাইন, আওয়ামী লীগ নেতা জামাল উদ্দিন,পর্তু  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম, সভাপতি শরিফুল ইসলাম, সহ আইন বিষয়ক সম্পাদক ইসমাইল হোসেন জুয়েল, অর্থ বিষয়ক সম্পাদক আলিম উদ্দিন, যুবলীগ নেতা তানভীর আলম জনি ও অনুপম মেহেদী আনু, ছাত্রলীগ নেতা আকরাম রেজা, পর্তুগাল আওয়ামী লীগ নেতা আব্দুল্লাহ আল মামুন।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, জুলাই ০১, ২০২২
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa