ঢাকা, মঙ্গলবার, ১২ আশ্বিন ১৪২৯, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০০ রবিউল আউয়াল ১৪৪৪

প্রবাসে বাংলাদেশ

রোমে শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উদযাপন

সাইফুল ইসলাম মুন্সী, ইতালি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৪ ঘণ্টা, আগস্ট ৮, ২০২২
রোমে শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উদযাপন

ইতালি (রোম): ইতালির রাজধানী রোমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উদযাপন করেছে বাংলাদেশ দূতাবাস।

শুক্রবার (৫ আগস্ট) দূতাবাসের হলরুমে প্রথম সচিব আসিফ আনাম সিদ্দিকির সঞ্চালনায় উপস্থিত অতিথিদের সঙ্গে নিয়ে শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন রাষ্ট্রদূত শামীম আহসান।

এ সময় শেখ কামাল ও ১৫ আগস্ট ঘাতকদের বুলেটের আঘাতে নিহত হওয়া সব শহীদদের প্রতি সম্মান জানিয়ে নীরবতা পালন ও শেখ কামালের জীবনের ওপর নির্মিত তথ্যচিত্র প্রদর্শন করা হয়।

রাষ্ট্রদূত শামীম আহসান বলেন, বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ পুত্র শেখ কামাল শুধুমাত্র একজন দেশপ্রেমিক বীর মুক্তিযোদ্ধাই ছিলেন না তিনি ছিলেন বাংলাদেশের ক্রীড়াজগতের আধুনিক ধারার স্থপতি। এছাড়া শেখ কামাল ছিলেন যুব সমাজের অনুপ্রেরণা।

রাষ্ট্রদূত ক্রীড়া ও সংস্কৃতি ক্ষেত্রে দেশ-বিদেশে বাংলাদেশের সাম্প্রতিক সাফল্য উল্লেখ করে শেখ কামালের সাংগঠনিক দক্ষতা ও সুদূরপ্রসারী পরিকল্পনার বিশেষ অবদান তুলে ধরেন। একইসঙ্গে বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে দেশের চলমান উন্নয়নের অভিযাত্রার কথা তুলে ধরে বিশ্বে একটি ‘মডেল রাষ্ট্র’ হিসেবে স্বীকৃতির কথাও তুলে ধরেন।

এ সময় রাষ্ট্রদূতের সঙ্গে অনুষ্ঠানে উপস্থিত বিভিন্ন কমিউনিটি ব্যক্তিরাও শেখ কামালের অবদানের কথা তুলে ধরেন।

পরে শেখ কামাল ও ১৫ আগস্ট ঘাতকদের বুলেটের আঘাতে নিহত সব শহীদদের জন্য বিশেষ দোয়া ও মোনাজাতের মাধ্যমে দিবসটির কর্মসূচি শেষ হয়।

বাংলাদেশ সময়: ০০২২ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa