ঢাকা, শনিবার, ১১ অগ্রহায়ণ ১৪২৯, ২৬ নভেম্বর ২০২২, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৪

প্রবাসে বাংলাদেশ

প্রবাসীদের সঙ্গে ইতালির এমপি প্রার্থীদের মতবিনিময়

সাইফুল ইসলাম, ইতালি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
প্রবাসীদের সঙ্গে ইতালির এমপি প্রার্থীদের মতবিনিময়

ইতালিতে আসন্ন জাতীয় সংসদ নির্বাচন-২০২২ কে সামনে রেখে বাংলাদেশি কমিউনিটির নেতাকর্মীদের সঙ্গে বৈঠক করেছে দেশটির জনপ্রিয় রাজনৈতিক দল ‘ডেমোক্র্যাটিক পার্টি’ (পিডি)।  

শনিবার (১৭ সেপ্টেম্বর) দেশটির রাজধানী রোমের সেন্তোসেল্লে ঐক্য পরিষদের ব্যবস্থাপনায় রোমের ৫ ও ৬ নাম্বার মিউনিসিপাল এলাকার এমপি প্রার্থী রোসেল্লা মুরোনি, আন্দ্রেয়া কাসো ও সিনেট পদপ্রার্থী আন্দ্রে কাতারসি উপস্থিত হয়ে প্রবাসী বাংলাদেশিদের সাথে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন এবং তাদের পক্ষে প্রবাসী বাংলাদেশিদের (ইতালিয়ান ভোটারদের) ভোট চান।

 

এছাড়া তারা নির্বাচনী ইস্তেহারে প্রবাসীদের সুযোগ-সুবিধা নিয়ে আলোচনা করেন এবং নির্বাচনে জয়ী হতে পারলে প্রবাসীদের দ্রুত সময়ের মধ্যে নাগরিকত্ব প্রদানে কাজ করবেন বলে অঙ্গীকার করেন।  

এসময় প্রবাসী বাংলাদেশিদের পক্ষ থেকে মত বিনিময়সভায় ‘বাংলাদেশ ইমিগ্রান্টস অ্যাসোসিয়েশনের সভাপতি ড. মো. মুক্তার হোসেন মার্ক, বাংলাদেশ সমিতি’র সাবেক সভাপতি নূরে আলম সিদ্দিকি বাচ্চু, বাংলাদেশ সমিতির সাধারণ সম্পাদক আবুল কালাম সায়মনসহ বাঙালি কমিউনিটির অনেক নেতাকর্মীরা সেখানে অংশ নেন।

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa