ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

সালতামামি

ফিরে দেখা-২০১৬

আধুনিক পার্ক ও হাতিরঝিল প্রাপ্তি নারায়ণগঞ্জবাসীর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫১ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৭
আধুনিক পার্ক ও হাতিরঝিল প্রাপ্তি নারায়ণগঞ্জবাসীর

সদ্যবিদায়ী ২০১৬ সাল ছিল নারায়ণগঞ্জবাসীর জন্য ভয়-আতঙ্কের। এর মাঝেও স্বস্তির কিছু সংবাদ ছিল। এলাকাবাসী বিনোদন ও অবসর সময় কাটানোর জন্য পেয়েছে দু’টি আধুনিক পার্ক ও একটি হাতিরঝিলের মতো বিশাল এলাকা।

নারায়ণগঞ্জ: সদ্যবিদায়ী ২০১৬ সাল ছিল নারায়ণগঞ্জবাসীর জন্য ভয়-আতঙ্কের। এর মাঝেও স্বস্তির কিছু সংবাদ ছিল।

এলাকাবাসী বিনোদন ও অবসর সময় কাটানোর জন্য পেয়েছে দু’টি আধুনিক পার্ক ও একটি হাতিরঝিলের মতো বিশাল এলাকা।

যদিও হাতিরঝিলের মতো বিশাল এ প্রকল্পের কাজ এখনো শুরু হয়নি। সেই সঙ্গে নদীর পাড়ে জায়গা খালি করে মানুষের হাঁটার জন্য বিশাল ওয়াকওয়ের মতো স্থানও হয়েছে শহরবাসীর জন্য।

বছরের শুরু থেকেই নানা বাধা-বিপত্তি থাকলেও অনেকটাই লড়াই করে রেলের জমি হিসেবে আখ্যা দেওয়া জমি উদ্ধার করেছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন। প্রকল্প বাস্তবায়িত হলে নারায়ণগঞ্জবাসী বিনোদন ও অবসর সময় কাটানোর বেশ সুযোগ পাবে বলে মনে করা যায়।

এ বছরের মাঝামাঝি সময়ে উদ্বোধন করা হয় শহরের খানপুরে চৌরঙ্গী ফ্যান্টাসি পার্ক। এ পার্কে রয়েছে শিশুদের জন্য নানা রাইডের ব্যবস্থা, মনোরম পরিবেশে হাঁটার স্থান। এ পার্কে ছুটির দিনে শহর ও আশেপাশের মানুষ পরিবার-পরিজন নিয়ে বেড়াতে আসেন। উৎসবের দিনগুলোতে বেশ ভিড় দেখা যায়। পার্কে প্রবেশ মূল্য পঞ্চাশ টাকা।

বছরের শেষদিকে উদ্বোধন করা হয় নাসিম ওসমান মেমোরিয়াল পার্ক। ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের ফতুল্লা স্টেডিয়ামের বিপরীতে এ পার্কের অবস্থান।

বিশাল জায়গাজুড়ে থাকা এ পার্কে রয়েছে উন্নতমানের খাবার রেস্টুরেন্ট। রয়েছে সববয়সী মানুষের জন্য বেশ কিছু রাইড। শহরের অদূরে হওয়ায় এ পার্কে ছুটির দিনে বেশ ভিড় থাকে। এ পার্কে প্রবেশমূল্য ৫০ টাকা।

দেরিতে হলেও প্রাণের চাওয়া বিনোদনের জায়গা ও ওয়াকওয়ে নির্মাণ হওয়ায় নগরবাসী বেশ আনন্দিত। তবে মানসম্পন্ন বৃহৎ পার্কের দাবি এখনো রয়েছে নারায়ণগঞ্জবাসীর।

বাংলাদেশ সময়: ০৬৫০ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৭
আরইউ/জিপি/এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa