ঢাকা, শনিবার, ২২ আশ্বিন ১৪২৯, ০৮ অক্টোবর ২০২২, ১১ রবিউল আউয়াল ১৪৪৪

সালতামামি

সালতামামি-২০২১

অপরাধীদের অভয়ারণ্যে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক

মাহফুজুর রহমান পারভেজ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২১
অপরাধীদের অভয়ারণ্যে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক

নারায়ণগঞ্জ: একের পর এক অপরাধমূলক ঘটনা ও অপরাধীদের দ্রুত বিচার না হওয়ায় তাদের অভয়ারণ্যে পরিণত হয় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চিটাগাং সড়কটি। রাতের বেলা তো বটেই দিলের আলোতেও সড়কে প্রকাশ্যে চলে ছিনতাই, চুরি, ফিল্মি স্টাইলে গুলি করে টাকা লুটের ঘটনা।

বছরজুড়ে এ সড়কটি জেলার মধ্যে আলোচিত সড়ক হয়ে ওঠে। পুরো বছরেই এই সড়কে চুরি ছিনতাই চাঁদাবাজিসহ নানা অপরাধমূলক কার্যক্রম সংঘটিত হয়। প্রায় প্রতি মাসেই এ সড়ক থেকে র‍্যাব চাঁদাবাজ আটক করে।

এ সড়কের সবচেয়ে আলোচিত ঘটনা ছিল ‘ফিল্মি স্টাইলে’ গুলি করে এক ব্যবসায়ীর কাছে থেকে ২৫ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা। এ ঘটনায় দুর্বৃত্তদের গুলিতে আরও এক পথচারীও গুলিবিদ্ধ হস। ৪ সেপ্টেম্বর সানারপাড় পিডিকে ফিলিং স্টেশনের কাছে এ ছিনতাইয়ের ঘটনা ঘটে।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান বাংলানিউজকে জানান, ওইদিন দুপুরে আড়াইহাজারের মানি এক্সচেঞ্জ ব্যবসায়ী জয়নাল আবেদীন ও তার চাচাতো ভাই মেহেদী হাসান রাজধানীর মতিঝিল থেকে বিদেশি বিভিন্ন মুদ্রা পরিবর্তন করে ২৫ লাখ টাকা নিয়ে মোটরসাইকেলে আড়াইহাজার ফিরছিলেন। পথে সিদ্ধিরগঞ্জের সানারপাড়ে তাদের মোটরসাইকেল আটকে ছিনতাইকারীরা বেশ কয়েক রাউন্ড গুলি ছুড়ে আতঙ্ক সৃষ্টি করে ২৫ লাখ টাকার ব্যাগটি ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় মামলাও হয়।

জেলা পুলিশ সুপার (এসপি) জায়েদুল আলম বাংলানিউজকে জানান, এমন ঘটনা কয়েকবার ঘটেছিল। পুলিশ সঙ্গে সঙ্গেই ব্যবস্থা নেয় এবং অপরাধীরা ধরাও পড়ে। এখন সেখানে আমাদের নিয়মিত টহল ও পেট্রোল টিম থাকে। অপরাধ এখন অনেক কমে এসেছে।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa